Logo
Logo
×

যুক্তরাষ্ট্র

সিক্রেট সার্ভিস এজেন্টের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১১ পিএম

সিক্রেট সার্ভিস এজেন্টের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিক্রেট সার্ভিসের এক এজেন্টের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে।  

বুধবার সামা টিভি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের কার্যালয়ে কর্মরত একজন সদস্যকে যৌন হয়রানি করেছেন সিক্রেট সার্ভিসের ওই এজেন্ট।  গত সপ্তাহে কমলা হ্যারিসের এক সফরের সময় এই ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসে একজন এজেন্টের অসদাচরণের অভিযোগ তদন্ত করা হচ্ছে।  সিক্রেট সার্ভিস মার্কিন প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, প্রার্থী,  রাজনৈতিক নেতা, তাদের পরিবার এবং কংগ্রেসের সদস্যদের সুরক্ষার দায়িত্বপ্রাপ্ত। 

এ ঘটনায় এক বিবৃতিতে সিক্রেট সার্ভিসের মুখপাত্র জানিয়েছে, ‘সিক্রেট সার্ভিস তার কর্মীদের সর্বোচ্চ মান ধরে রাখে।  অভিযুক্ত ব্যক্তিকে তদন্তের ফলাফল না হওয়া পর্যন্ত প্রশাসনিক ছুটিতে রাখা হয়েছে’।

এদিকে কমলা হ্যারিসের কার্যালয় থেকে অপর এক বিবৃতিতে বলা হয়েছে, ‘যৌন অসদাচরণের জন্য আমাদের জিরো টলারেন্স রয়েছে।  কার্যালয় কর্মীদের নিরাপত্তাকে গুরুত্ব সহকারে নেয়’।

দুই পক্ষের তরফ থেকেই হয়রানির শিকার এবং অভিযুক্ত ব্যক্তির নাম গোপন রাখা হয়েছে।

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে জনসভায় হত্যাচেষ্টার ঘটনায় আলোচনায় উঠে আসে দেশটির সিক্রেট সার্ভিস।

গত ১৩ জুলাই পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে একটি নির্বাচনী জনসভায় বক্তৃতা দিচ্ছিলেন ট্রাম্প। এ সময় পার্শ্ববর্তী একটি ভবনের ছাদ থেকে গুলি করে তাঁকে হত্যার চেষ্টা করা হয়। বন্দুকধারী মোট আটটি গুলি ছোড়েন। একটি গুলি ট্রাম্পের কানের নিচের অংশে লাগে। বন্দুকধারীর গুলিতে সমাবেশে অংশগ্রহণকারী এক ব্যক্তি নিহত হন।

পরে এ ঘটনায় ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করেন সংস্থাটির পরিচালক কিমবার্লি চিটল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম