Logo
Logo
×

Uncategorised

শিল্পের জাদুকর নুরুল ইসলাম

চতুর্থ মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন স্থানে স্মরণসভা দোয়া, দুস্থদের মাঝে খাবার বিতরণ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২১ জুলাই ২০২৪, ১২:০০ এএম

দেশের শিল্প খাতের অগ্রদূত, সফল স্বপ্নসারথি, অর্থনীতির আইকন, আপোসহীন উদ্যোগক্তা, যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে তাকে শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে স্বজন সমাবেশ, যুগান্তরের স্থানীয় প্রতিনিধি ও সাংবাদিকদের আয়োজনে বিভিন্ন জেলা-উপজেলায় খতমে কুরআন, স্মরণসভা, দোয়া মাহফিল, দুস্থদের মাঝে খাবার বিতরণসহ নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। কর্মসূচি থেকে কর্মবীর নুরুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করা হয়। একই সঙ্গে তার সহধর্মিণী যমুনা গ্রুপের চেয়ারম্যান ও যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলামসহ তার পরিবারের সদস্যদের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। বক্তারা বলেন, সাহসী শিল্পোদ্যোক্তা নুরুল ইসলাম স্বাধীনতা-পরবর্তী দেশকে স্বাবলম্বী করতে মানুষদের কর্মসংস্থান তৈরির জন্য যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেছেন। নিজের মেধা, সততা, পরিশ্রম ও সাহসীকতার সঙ্গে একের পর এক শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তার এই অবদান অভিবাদনযোগ্য। পাশাপাশি দেশপ্রেমিক এই কর্মবীর নিজের জীবন উৎসর্গ করেছেন দেশের জন্য, দেশের মাটির জন্য, দেশের মানুষের জন্য। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর :

খাগড়াছড়িতে আল আমিনবারীয়া হেফজখানা ও এতিমখানায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় পরিচালক মাওলানা মুহাম্মদ নূরুল হুদা দোয়া পরিচালনা করেন। উপস্থিত ছিলেন খাগড়াছড়ি প্রেস ক্লাবের সম্পাদক আবু দাউদ, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি জহরুল আলম।

কুষ্টিয়ায় জামিউল উলুম মাদ্রাসা প্রাঙ্গণে দোয়া মাহফিল ও মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাবের সম্পাদক ও দৈনিক যুগান্তর কুষ্টিয়া প্রতিনিধি এ এম জুবায়েদ রিপন, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এম. লিটন-উজ জামান, সদস্য আব্দুম মুনিব দোয়া পরিচালনা করেন মাদ্রাসার মুহতামিম হাফেজ মাহবুবুর রহমান।

গাজীপুর সদরে জয়দেবপুর প্রতিনিধির আয়োজনে সভা ও কুরআন খতমের আয়োজন করা হয়। হোতাপাড়া দারুল উলুম হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা কুরআন খতমে অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জয়দেবপুর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মশিউর রহমান।

প্রেস ক্লাবের সাবেক সভাপতি ফরিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন প্রেস ক্লাবের সিনিয়র সদস্য আজিজ মিয়া রুবেল, প্রেস ক্লাবের সহ-সভাপতি মাহাবুব হোসেন, সাংগঠনিক সম্পাদক আরিফ খান, কোষাধ্যক্ষ আইয়ুব খান।

পটুয়াখালীর রাঙ্গাবালীতে যুগান্তরের স্টাফ রিপোর্টার কামরুল হাসানের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সম্পাদক এম সোহেল, বেসরকারি সংস্থা জাগো নারীর প্রকল্প সমন্বয়ক শাহিন আহমেদ, জামিয়া ফারুকিয়া দারুল উলুম কওমি মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং কমপ্লেক্সের পরিচালক নজরুল ইসলাম, হাফেজ নূরে আলম, যুগান্তর প্রতিনিধি বনি ইয়ামিন।

কেন্দুয়া সভায় সভাপতিত্ব করেন যুগান্তর প্রতিনিধি মামুনুর রশিদ মামুন। স্বজন সমাবেশ আহ্বায়ক জিয়াউর রহমান জীবনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন সহকারী অধ্যাপক আসাদুল করিম মামুন।

সম্মানিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন রিপোর্টার্স ক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম আকন্দ, সাধারণ সম্পাদক মো লাইমুন হোসেন ভূঞা।

কমলগঞ্জে চণ্ডিপুর জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করেন যুগান্তর প্রতিনিধি আব্দুর রাজ্জাক রাজা। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র জুয়েল আহমেদ, কমলগঞ্জ প্রেস ক্লাবের সহ-সভাপতি সাব্বির এলাহি, সম্পাদক মোস্তাজিুর রহমান, সাংবাদিক সাজিদুর রহমান সাজু, দোয়া পরিচালনা করেন ইমাম আব্দুল বাতেন।

কুমিল্লার তিতাসে বন্দরামপুর জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ এতিমখানা কমপ্লেক্স ও স্বতন্ত্র এবতেদায়ি মাদ্রাসায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। যুগান্তর প্রতিনিধি মো. মহসিন বিন হাবিবের সঞ্চলনায় দোয়া পরিচালনা করেন মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. রেদোয়ান হোসেন।

পটুয়াখালীর বাউফলে যুগান্তরের স্টাফ রিপোর্টার আরিফুজ্জামান খান রিয়াদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. হারুন অর রশিদ।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রুবেলের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক লিংকন মাহমুদ, আইনবিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম শাহীন, দপ্তর সম্পাদক সঞ্জয় দেবনাথ। দোয়া পরিচালনা করেন মাওলানা মো. আনিসুর রহমান।

কুমিল্লার চান্দিনায় যুগান্তর প্রতিনিধি মো. আবদুল বাতেনের সভাপতিত্বে সভায়

বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক মো. এনায়েত উল্লাহ ভূঁইয়া, চান্দিনা রিপোর্টার্স ইউনিটির সম্পাদক অধ্যাপক মাসুমুর রহমান মাসুদ।

নান্দাইলে জামিয়া আরাবিয়া আহাদিয়া বারুইগ্রাম মাদ্রাসায় দোয়া ও মিলাদ মাহফিল হয়েছে।

দোয়া পরিচালনা করেন মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা মোঃ মোশারফ হোসেন কাসেমী সাহেব, এ সময় মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি মুসায়দুল্লা, মাওলানা খায়রুল ইসলাম, যুগান্তর প্রতিনিধি শামছ-ই-তাবরীজ রায়হান উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জের কটিয়াদীতে লোহাজুরী ইউনিয়নে শামসুল হক জোয়ারদার ইসলামিয়া মডেল মাদ্রাসায় সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

যুগান্তর প্রতিনিধি অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন স্বজন সমাবেশ সম্পাদক মাসুম পাঠান, মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. শফিকুল ইসলাম, শিক্ষক মাওলানা মো. মাহমুদুল হাসান।

দেলদুয়ারে দোয়া পরিচালনা করেন প্রশাসন মসজিদের ইমাম মুফতি আসাদুল্লাহ খান। মাহফিলে বাংলাদেশ শিক্ষক সমিতি দেলদুয়ার উপজেলা সভাপতি মোঃ আবু বকর খান, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির উপজেলা সভাপতি ডা. আব্দুল কাদের, উপস্থিত ছিলেন।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম