Logo
Logo
×

Uncategorised

রাজশাহীতে স্মরণসভায় বক্তারা

দেশ গড়তে শিল্প গড়ে তোলেন নুরুল ইসলাম

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ১২:০০ এএম

যুগান্তরের স্বপ্নদ্রষ্টা ও যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শনিবার রাজশাহীতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দুপুরে মহানগরীর চণ্ডীপুরে জামিয়া সিদ্দিকিয়া কওমি মাদ্রাসায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্মরণসভার শুরুতে নুরুল ইসলামের স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন করা হয়।

যুগান্তর রাজশাহী ব্যুরোর স্টাফ রিপোর্টার তানজিমুল হকের সঞ্চালনায় স্মরণসভায় প্রয়াত নুরুল ইসলামের স্মৃতিচারণা করেন বক্তারা। যুগান্তরের রাজশাহী ব্যুরোর প্রধান আনু মোস্তফা বলেন, নুরুল ইসলাম মহান মুক্তিযুদ্ধ থেকে ফিরে সিদ্ধান্ত নিয়েছিলেন দেশ এবং মানুষের কল্যাণে কাজ করবেন। দেশগড়ার ক্ষেত্রে তিনি খুব দূরদর্শী ও বুদ্ধিদীপ্ত পরিকল্পনা গ্রহণ করেন। তিনি চিন্তা করেছিলেন দেশকে যদি গড়তে হয়, তাহলে শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। তিনি সেই কাজটিই করেছিলেন। দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং কর্মসংস্থানে তাঁর অসামান্য অবদানের বিষয়টি জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণে রাখবে।

সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নবাজ মানুষ। তিনি ছিলেন স্বপ্নের ফেরিওয়ালা। তিনি খুব কড়া অনুশাসনের মানুষ ছিলেন এবং নিজেও সেটি মেনে চলতেন। তিনি কখনো কোনো অসৎ কাজ করেননি। তিনি ঋণখেলাপি ছিলেন না। দেশ, মাটি ও মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন।

স্মৃতিচারণা শেষে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। জামিয়া সিদ্দিকিয়া কওমি মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহের মোনাজাত পরিচালনা করেন। এর আগে মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে কুরআনখানির আয়োজন করা হয়। এছাড়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জামিয়া সিদ্দিকিয়া কওমি মাদ্রাসার সেক্রেটারি হাফেজ মাওলানা আব্দুস সবুর, যুগান্তরের রাজশাহী ব্যুরোর ফটোসাংবাদিক আযম খান, বিজ্ঞাপন প্রতিনিধি শরিফুল ইসলাম প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম