Logo
Logo
×

টি ২০ বিশ্বকাপ ২০২৪

‘বিশ্বকাপ সব সময়ই আমাদের জন্য কঠিন’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

‘বিশ্বকাপ সব সময়ই আমাদের জন্য কঠিন’

বাংলাদেশ জাতীয় দলের এক দশকেরও বেশি সময় ধরে নির্বাচকের দায়িত্ব পালন করেছেন হাবিবুল বাশার। ক্রিকেটারদের কাছ থেকে দেখেছেন তিনি। এবার টি ২০ বিশ্বকাপ যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবীয় কন্ডিশনে বাংলাদেশ ভালো করবে বলে সাবেক এ অধিনায়কের ধারণা। তার সঙ্গে কথোপকথন-

প্রশ্ন: যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি ২০ বিশ্বকাপকে কীভাবে দেখছেন?

হাবিবুল বাশার: বিশ্বকাপ সবসময়ই আমাদের জন্য কঠিন। দ্বিপাক্ষিক সিরিজে যতটা ভালো খেলি আমরা, বিশ্বকাপে সেটা হয় না। কখনোই বিশ্বকাপে ভালো খেলতে পারিনি। এ জায়গাটা কঠিন। কী হতে পারে, সেটা এখনই অনুমান করে বলা যাবে না।

প্রশ্ন : কন্ডিশন বিবেচনায় ভালো করার সম্ভাবনা কেমন দেখছেন?

হাবিবুল বাশার: কন্ডিশন একটা ব্যাপার। যুক্তরাষ্ট্রে আগে কখনো খেলা হয়নি বাংলাদেশের। শুনেছি মন্থর উইকেট হবে। এমনটি হলে তো বাংলাদেশ লাভবান হবে। আবার ফ্লাট উইকেট হলে বাংলাদেশের জন্য কঠিন হয়ে যাবে। তবে আমার পূর্বে খেলার অভিজ্ঞতা বলে, ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ ভালো করবে। প্রশ্ন: আইপিএলে দুশ’ ছাড়ানো রান হয়েছে একাধিক ম্যাচে।

বিশ্বকাপে কি এর কোনো প্রতিফলন দেখা যাবে?

হাবিবুল বাশার: বিশ্বকাপে মোটেই আইপিএলের মতো রান হবে না। আইপিএলের উইকেট ব্যাটিং সহায়ক। এ ছাড়া বাউন্ডারি ছোট। ইম্প্যাক্ট খেলোয়াড় হিসাবে একজন বোলার কিংবা ব্যাটার উঠিয়ে একজন ব্যাটার বা বোলার নামানোর সুযোগ থাকে। এগুলো অনেক পার্থক্য গড়ে দেয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম