Logo
Logo
×

খেলা

১০০ রানও করতে পারেননি বাংলাদেশের মেয়েরা

Icon

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

স্কটল্যান্ডকে হারিয়ে নারী টি ২০ বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচেই হারের মুখ দেখল। শনিবার শারজায় বি-গ্রুপের ম্যাচে ইংল্যান্ডের কাছে ২১ রানে হেরেছে বাংলাদেশ। সোবহানা মোস্তারির ৪৮ বলে ৪৪ রানের ইনিংস বিফলে যায়। দুই অঙ্কের রান করেন আর মাত্র একজন। অধিনায়ক নিগার সুলতানা ২০ বলে ১৫ রান করে রানআউট হন। বাংলাদেশ ১০ ওভারে ৪২/২ এবং ২০ ওভার শেষে ৯৭/৭। দুই ইংলিশ বোলার লিনসে স্মিথ ও শার্লট ডিন দুটি করে উইকেট নেন। টি ২০ বিশ্বকাপে এটাই সবচেয়ে কম রান করে ইংল্যান্ডের জেতার নজির।

টসজয়ী ইংল্যান্ডের শুরুটা হয়েছিল ভালোই। পাওয়ারপ্লেতে বিনা উইকেটে ৪৭। ১১ ওভার শেষে তাদের রান ছিল দুই উইকেটে ৭১। এরপরই মোমেন্টাম হারিয়ে ফেলে তারা। মিডল-অর্ডারের ধসে পরে সাত ওভারে ২৬ রানে নেই তিন উইকেট। বাংলাদেশের বোলাররা চমৎকার লাইন ও লেংথে বল করে প্রতিপক্ষ ব্যাটারদের বেঁধে রাখেন।

৭৬ রানে চার ও ৯০ রানে পাঁচ উইকেট হারিয়ে কোণঠাসা ইংল্যান্ড শেষ পর্যন্ত পুরো ২০ ওভার ব্যাট করলেও সাত উইকেটে ১১৮ রানের বেশি করতে পারেনি। শেষ আট ওভারে মাত্র ৪২ রান তোলে তারা।

দুই অঙ্কের রান করেন মাত্র তিনজন। ইনিংস সর্বোচ্চ ৪০ বলে ৪১ রান আসে ওপেনার ড্যানি উইয়াট-হজের ব্যাট থেকে। অপর ওপেনার মাইয়া বোউশিয়ের ২৩ রান করেন ১৮ বলে। ১২ রানে অপরাজিত থাকেন অ্যামি জোন্স। ছয় উইকেট সমান ভাগ করে নেন নাহিদা আক্তার (২/৩২), ফাহিমা খাতুন (২/১৮) ও রিতু মনি (২/২৪)।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড নারী ১১৮/৭, ২০ ওভারে (মাইয়া বোউশিয়ের ২৩, ড্যানি উইয়াট-হজ ৪১, অ্যামি জোন্স ১২*। নাহিদা আক্তার ২/৩২, ফাহিমা খাতুন ২/১৮, রিতু মনি ২/২৪)।

বাংলাদেশ নারী ৯৭/৭, ২০ ওভারে (সোবহানা মোস্তারি ৪৪, নিগার সুলতানা ১৫। লিনসে স্মিথ ২/১১, শার্লট ডিন ২/২২)।

ফল : ইংল্যান্ড নারী দল ২১ রানে জয়ী।

ম্যাচসেরা : ড্যানি উইয়াট-হজ (ইংল্যান্ড নারী দল)।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম