Logo
Logo
×

খেলা

ম্যানসিটি, আর্সেনাল ও লিভারপুলের জয়

Icon

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ম্যানচেস্টার সিটির কানের পাশ দিয়ে গুলি চলে গেল। এতিহাদ স্টেডিয়ামে। ২৬ মিনিটে গোল হজম করা সিটি মিডফিল্ডার মাতিও কোভাচিচের জোড়া গোলে শেষ পর্যন্ত ৩-২ গোলে জয়ী হয় ফুলহামের বিপক্ষে। সিটির অপর গোল ভোরেমি ডোকুর। ঘরের মাঠে এ নিয়ে ৫০ ম্যাচে অপরাজিত রইল সিটি।

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের অপর ম্যাচে আর্সেনাল ৩-১ গোলে হারিয়েছে সাউদাম্পটনকে। গানাররাও ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েছিল। কাই হাভের্টজ ও গ্যাব্রিয়েল মার্টিনেল্লি দ্বিতীয়ার্ধে ১০ মিনিটের ব্যবধানে দুই গোল করার পর বুকায়ো সাকার লক্ষ্যভেদে নিশ্চিত হয় পুরো তিন পয়েন্ট।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থেকেই আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে যাচ্ছে লিভারপুল। কাল অপর ম্যাচে বিরতির আগে শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারিয়ে সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখা নিশ্চিত করেছে আর্না স্লটের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের এটি টানা ষষ্ঠ জয়। তবে জয়ের আনন্দের মাঝে ধাক্কাও খেয়েছে অলরেডরা। ম্যাচের শেষদিকে চোট পেয়ে মাঠ ছাড়েন দলের ব্রাজিলীয় গোলকিপার আলিসন।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের প্রথম মিনিটেই গোল খেয়ে বসেছিল লিভারপুল। তবে অফসাইডের কারণে গোল পায়নি ক্রিস্টাল প্যালেস। নড়বড়ে শুরুর পর নয় মিনিটে কোডি গাকপোর পাস থেকে দুর্দান্ত এক গোলে লিভারপুলকে এগিয়ে দেন পর্তুগিজ ফরোয়ার্ড দিয়োগো জোতা। এই গোলটিই শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দেয়। দ্বিতীয়ার্ধে দারুণ দুটি সেভ করা আলিসন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন ৮১ মিনিটে। তার বদলি হিসাবে লিভারপুলের জার্সিতে অভিষেক হয় চেক গোলকিপার ভিতেস্লাভ জারোসের। তিনিও ভালো দুটি সেভে হতাশ করেন প্যালেসকে। আলিসনকে হারালেও লিভারপুলের জন্য একটু স্বস্তির ব্যাপার হলো আগামী ২০ অক্টোবরের আগে তাদের কোনো ম্যাচ নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম