Logo
Logo
×

খেলা

দিয়াবাতের হ্যাটট্রিক ছয় গোলের জয় মোহামেডানের

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

দিয়াবাতের হ্যাটট্রিক ছয় গোলের জয় মোহামেডানের

সুলেমান দিয়াবাতের হ্যাটট্রিকের সহায়তায় প্রিমিয়ার ফুটবল লিগে বড় জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সাদা-কালোরা ৬-১ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতের লিগে এটি দ্বিতীয় হ্যাটট্রিক। এবারের লিগে সব মিলিয়ে এটি চতুর্থ হ্যাটট্রিক। মোহামেডানের অপর গোল ইমানুয়েল সানডে, মোজাফফরভ ও সাজ্জাদ হোসেনের।

মুক্তিযোদ্ধার গোলদাতা জিম্বাবুয়ের ডিফেন্ডার ডিজিংগাই। এই জয়ে মোহামেডান ১১ ম্যাচে পঞ্চম জয় ও তৃতীয় ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। মুক্তিযোদ্ধা সমান ম্যাচে সপ্তম হারে ১০ পয়েন্ট নিয়ে নবম স্থানে।

এদিকে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অপর ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র ৩-১ গোলে হারায় পুলিশকে। ইব্রাহিম, উদোহ ও উচ্ছ্বাস একটি করে গোল করেন শেখ রাসেলের হয়ে। পুলিশের হয়ে ব্যবধান কমান আরাঙ্গো। এই জয়ে ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় শেখ রাসেল এবং এক পয়েন্ট কম নিয়ে পরের স্থানেই রয়েছে পুলিশ।

ফিদে মাস্টার হলেন মনন

দেশের দাবায় সুখবর। ক্যান্ডিডেট মাস্টার থেকে ফিদে মাস্টার হয়েছেন মনন রেজা নীড়। শুক্রবার ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবার পঞ্চম রাউন্ডে সুব্রত বিশ্বাসকে হারিয়ে এই কৃতিত্ব অর্জন করেন তিনি। খেলার আগে ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়ের রেটিং ছিল ২২৬৯।

ফিদে মাস্টার হওয়ার জন্য নারায়ণগঞ্জের ফিলোসফিয়া স্কুলের অষ্টম শ্রেণিতে পড়ুয়া মননের প্রয়োজন ছিল ২৩০০ রেটিংয়ের। সুব্রতকে হারিয়ে রেটিং ২৩০৩ হয় মননের। এখন টুর্নামেন্টের সনদপত্রসহ আন্তর্জাতিক সংস্থা ফিদের কাছে আবেদন করার পর তার আনুষ্ঠানিক স্বীকৃতি মিলবে। তাকে নিয়ে বাংলাদেশে ফিদে মাস্টার হলেন ১৫ জন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম