Logo
Logo
×

খেলা

বিপিএলের সাত তারকার সাতকাহন

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বিপিএলের সাত তারকার সাতকাহন

বিপিএলের নবম আসরের ট্রফি নিয়ে সাত দলের অধিনায়ক ও প্রতিনিধিরা (বাঁ থেকে) শুভাগত হোম, নাসির হোসেন, ইমরুল কায়েস, মাশরাফি মুর্তজা, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজ। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে -বিসিবি

সাত দলের বিশাল টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আজ শুরু। অথচ, মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গেলে সেটা বোঝার উপায় নেই। অধিনায়কদের নিয়ে ট্রফি উন্মোচন অনুষ্ঠানও ছিল দায়সারা গোছের। অধিনায়কদের মধ্যে ধারে-ভারে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া মাশরাফি মুর্তজার সঙ্গে আছেন শুধু সাকিব আল হাসান। কিন্তু ট্রফি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না সাকিব। তার প্রতিনিধি হিসাবে আসেন মেহেদী হাসান মিরাজ। এদিকে রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান কঠিন এক পণ করেছেন। বৃহস্পতিবার তিনি জানান, নবম আসরে চ্যাম্পিয়ন হয়েই তিনি ট্রফিতে হাত দেবেন। চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন বাকিদেরও-
মাশরাফি মুর্তজা, অধিনায়ক, সিলেট স্ট্রাইকার্স
দল কেমন করবে সেটা বলা কঠিন। তবে ভালো গোছানো একটি দল আমাদের। যারা কোচিং স্টাফে আছেন, দলের ক্রিকেটার-সবার মধ্যে কম্বিনেশন ভালো। মাঠে কেমন করব, বলা কঠিন। ফ্র্যাঞ্চাইজি চায় ভালো কিছু করতে। সব দলই চায় চ্যাম্পিয়ন হতে। আমরাও অবশ্য তার ব্যতিক্রম নই। এটা তো আর বলে কয়ে হবে না। মাঠে ভালো করতে হবে।
কাল (আজ) যদি ভালো করতে পারি, এটা তো মোমেন্টামের খেলা। শেষের দিকে না তাকিয়ে আমরা শুরু থেকে ভালো করার চেষ্টা করব।
ইমরুল কায়েস, অধিনায়ক, কুমিল্লা ভিক্টোরিয়ান্স
কুমিল্লা সব সময় চ্যাম্পিয়ন হওয়ার মতো দল করে। এ বছরও একই পরিকল্পনা। এবারের আসরেও শিরোপা ধরে রাখার চেষ্টা করব। মাঠে ভালো খেলতে হবে। কাগজে-কলমে যত শক্তিশালীই হন না কেন, মাঠে খেলতে না পারলে লাভ হবে না।
নুরুল হাসান সোহান, অধিনায়ক, রংপুর রাইডার্স
অবশ্যই আশা থাকবে চ্যাম্পিয়ন হওয়ার। ট্রফি এখনো ধরিনি। যদি চ্যাম্পিয়ন হতে পারি তাহলেই ট্রফি ধরব! আমাদের দল তরুণ, সবার মধ্যে আছে প্রাণশক্তি। দলে অনেক অলরাউন্ডার। মাঠে একশ ভাগ দিলে অবশ্যই ভালো কিছু হবে। অনুশীলন তো আমাদের জন্য ভালো সুযোগ। সময় ছিল না, ইচ্ছেমতো নিজেদের মাঠে অনুশীলন করতে পেরেছি। কিন্তু ম্যাচ মিরপুরে। এখানে নিজেদের শতভাগ দিতে হবে।
নাসির হোসেন, অধিনায়ক, ঢাকা ডর্মিনেটরস
সবার মতো আমরাও চাইব চ্যাম্পিয়ন হতে। আমরা আশাবাদী, ভালো কিছু করব। এর আগেও আমি অধিনায়কত্ব করেছি। প্রত্যেক টুর্নামেন্টেই সবার চ্যালেঞ্জ থাকে। এটা আমাদের জন্য একটা সুযোগ। এখানে ভালো করলে সামনের ক্যারিয়ারেও ভালো হবে। সঙ্গে দল যেন ভালো ফল করে, সেটাই লক্ষ্য। 
ইয়াসির আলী রাব্বি, অধিনায়ক, খুলনা টাইগার্স
নার্ভাস না, আমি রোমাঞ্চিত। জীবনের নতুন একটা অভিজ্ঞতা তাও বিপিএলের মতো আসরে। চেষ্টা করব দলের জন্য ভালো কিছু করতে। তামিম ভাইয়ের সঙ্গে দল গঠনের পর থেকেই কথা হচ্ছে। তিনি শুধু বলেছেন, আমাকে যখন তোর প্রয়োজন হবে আমি পাশে আছি। তোর কোনো কিছু লাগলে আমাকে বলিস। অবশ্যই সাহায্য করব। তামিম ভাই দলে আছেন, আমার জন্য রোমাঞ্চকর। 
মেহেদী হাসান মিরাজ, অলরাউন্ডার, ফরচুন বরিশাল
আমি তো একবারও চ্যাম্পিয়ন হতে পারিনি। দুবার ফাইনাল খেলেছি। অবশ্যই শিরোপা জেতার লক্ষ্য থাকবে। চ্যাম্পিয়ন হতে পারলে তো ভালো লাগবেই।
শুভাগত হোম, অধিনায়ক, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
সবার যে লক্ষ্য আমারও সেই লক্ষ্য। আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামব। আমাদের শক্তি হলো টিম স্পিরিট। দল ভারসাম্যপূর্ণ। সেই হিসাবে আমরা আশা করতেই পারি।
বিপিএলের প্রথম চারদিনের সূচি
৬ জানুয়ারি     :     চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স
        কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স
৭ জানুয়ারি     :     ঢাকা ডমিনেটরস ও খুলনা টাইগার্স
        ফরচুন বরিশাল ও সিলেট স্ট্রাইকার্স
৯ জানুয়ারি     :     কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট স্ট্রাইকার্স
        চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স
১০ জানুয়ারি     :     ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স
        ঢাকা ডমিনেটরস ও সিলেট স্ট্রাইকার্স
(সব ম্যাচ মিরপুর স্টেডিয়ামে। শুক্রবার ছাড়া প্রতিদিন প্রথম ম্যাচ বেলা ২টা ও দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭টায় শুরু হবে। শুক্রবার প্রথম ম্যাচ শুরু বেলা ২টা ৩০ ও দ্বিতীয় ম্যাচ ৭টা ১৫ মিনিটে)
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম