Logo
Logo
×

স্বজন সমাবেশ

বেতাগীতে গুলিবিদ্ধ স্বপনের পাশে স্বজনরা

Icon

শফিকুল ইসলাম ইরান

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বরগুনার বেতাগীতে মুখমণ্ডলে গুলিবিদ্ধ দিনমজুর স্বপন খন্দকারকে স্বজন সমাবেশ বেতাগী উপজেলা শাখার পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হয়েছে। একই সঙ্গে আহত স্বপনের পরিবারের সব সদস্যের মাঝে চালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করেন বেতাগী উপজেলা প্রশাসন। সোমবার সন্ধ্যায় আহত স্বপনের গ্রামের বাড়িতে এসব সহায়তা পৌঁছে দেন বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদ, যুগান্তরের বেতাগী উপজেলা প্রতিনিধি শফিকুল ইসলাম ইরান, স্বজন সমাবেশের উপদেষ্টা কমিটির সদস্য নাঈম হাওলাদার। এ সময় উপস্থিত স্থানীয়রা আহত স্বপনের পরিবারের দারিদ্র্যের কথা উপজেলা প্রশাসনের কাছে তুলে ধরেন এবং আর্থিক অসচ্ছলতার কারণে চিকিৎসা ব্যাহত হওয়ায় উন্নত চিকিৎসার জন্য উপজেলা প্রশাসন ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

আহত স্বপনের বাবা সাহেব আলী খন্দকার আবেগাপ্লুত হয়ে সবার উদ্দেশে বলেন, ‘হয়তো গুল্লি খাইয়াও পোলাডা বাইচ্চা আছে, তবে মুখে গুলি লাগায় জিহ্বায় মারাত্মক ক্ষত হয়েছে। টাকা-পয়সা নাই, চিকিৎসা না করাইতে পারলে হয়তো পোলাডায় আর কোনোদিন কথা বলতে পারবে কিনা জানি না। এ সময় তিনি ইউএনওর দৃষ্টি আকর্ষণ করেন এবং সরকারের কাছে গুলিবিদ্ধ চিকিৎসাবঞ্চিত ছেলে স্বপনের চিকিৎসার আবেদন জানান।’

স্থানীয় বাসিন্দা রিয়াজুল হাসান বলেন, ‘স্বপন একদম সাদামাটা প্রকৃতির, পরিবারের আয়ের একমাত্র উৎস্য হিসাবে ঢাকায় দিনমজুরের কাজ করতেন। ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হওয়ার পর চিকিৎসা খরচ চালাতে গিয়ে পরিবারটি এখন নিঃস্বপ্রায়। তিনবেলা খাবার মতোও সামর্থ্য নেই স্বপনের পরিবারের। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা নিহত হয়েছে সবার পরিবারই কোনো না কোনোভাবে সহায়তা পেয়েছে, কিন্তু উপজেলা প্রশাসন ছাড়া কেউ খোঁজ নেয়নি পরিবারটির। স্বপনের চিকিৎসা সহায়তার জন্য প্রশাসনের নজর দেওয়ার দাবি তোলেন ওই স্থানীয় বাসিন্দা।

গুলিবিদ্ধ স্বপনের পরিবারের দুরবস্থার কথা শুনে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদ পরিবারটিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দিয়ে বলেন, ‘আপাতত চিকিৎসার জন্য আমরা সাধ্যমতো সহযোগিতা করব এবং আন্দোলনে আহতদের জন্য সরকারি চিকিৎসাসেবা চালু হলে সব ধরনের সুবিধা পাওয়ার ব্যাপারেও নিশ্চয়তা দেন ওই কর্মকর্তা। ৪ আগস্ট বিকাল ৩টায় মিরপুর ১০-এর চত্বরে গুলিবিদ্ধ হন বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের বাসিন্দা সাহেব আলী খন্দকারের ছেলে স্বপন খন্দকার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম