Logo
Logo
×

স্বজন সমাবেশ

কর্মযজ্ঞ

কসবায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ পরিদর্শন ও বার্ষিক বনভোজন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কসবায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ পরিদর্শন ও বার্ষিক বনভোজন

যুগান্তর স্বজন সমাবেশ কসবা, ব্রাহ্মণবাড়িয়া শাখার উদ্যোগে স্বজনদের নিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ পরিদর্শন ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। বিজয়ের মাসের শেষ দিন ৩১ ডিসেম্বর ২০২২ শনিবার উপজেলার লক্ষ্মীপুর শহিদ সমাধিস্থলের পাশে জেঠুয়ামুড়া বাগান বাড়িতে বনভোজনের আয়োজন করা হয়। সারা দিনব্যাপী এ আয়োজনের শুরু হয় সকাল ১০টায়।

পরিচয় পর্বের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন কসবা শাখার সাধারণ সম্পাদক নাজমুল হোসেন।

এরপরই শুরু হয় মুক্ত আলোচনা অনুষ্ঠান। সভাপতি মো. আ. হান্নান শুভেচ্ছা বক্তব্যে নবগঠিত কমিটির দায়িত্বশীলদের কার্যক্রম আরও ত্বরান্বিত করার লক্ষ্যে সুচিন্তিত পরামর্শ দেন। মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সালাম মিয়া। তিনি ২নং সেক্টরের যুদ্ধকালীন স্মৃতিমন্থর করে শোনান উপস্থিত সবাইকে। এ সময় মুক্তিযোদ্ধার শারীরিক খোঁজখবর নেন স্বজনের সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. ইমন হোসেন ও ডা. মো. জামাল চৌধুরী। স্বজনের পক্ষে বীর মুক্তিযোদ্ধার হাতে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। বনভোজনের মূল পর্বে আনন্দে মেতে ওঠেন স্বজনরা। নানা রকম আয়োজন, খেলা, হাঁড়িভাঙা, আড্ডা চলতে থাকে। দুপুরের পর পুরস্কার বিতরণী শেষে সবাই মধ্যাহ্নভোজে অংশ নেন।

অনুষ্ঠানে বিভিন্নভাবে সহোযোগিতা করেন স্থানীয় জনপ্রতিনিধি মো. বাছির মোল্লা। স্বজনের উপদেষ্টা ও যুগান্তর প্রতিনিধি বোরহান মো. ইনয়ামুল ইসলাম বলেন, সমাজের উন্নয়নে মানবিক সামাজিক কর্মাকাণ্ডে যুগান্তর সর্বদা আপনাদের পাশে থাকবে। বনভোজন শেষে বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সালাম মিয়াসহ স্বজনেরা লক্ষ্মীপুর শহিদ সমাধিস্থল পরিদর্শন করে। শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এ আয়োজনে উপস্থিত ছিলেন স্বজনের সহ-সভাপতি ডা. বিল্লাল হোসেন চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক কে.এম বিল্লাল হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক মো. রায়হান খান, কল্যাণ সম্পাদক মো. মেহেদী হাসান, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাড. কবির হোসেন, সদস্য মো. লোকমান হোসেন, মো. হৃদয় মিয়া, মো. জাকারিয়া হাসান, উপদেষ্টা সদস্য মো. জাহাঙ্গীর আলম, মো. শাহনেওয়াজ, মো. শামিম মিয়া, এ ছাড়াও উপস্থিত ছিলেন মো. আমিনুল ইসলাম, মো. শামসুল আলম, মো. রুবেল মিয়া, মো. আনোয়ার হোসেন, নয়ন তারা, মনি, সাদিয়া আঞ্জুম প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম