Logo
Logo
×

দ্বিতীয় সংস্করণ

তুরস্কে কিশোরীকে জীবিত উদ্ধার বাংলাদেশ দলের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

তুরস্কে কিশোরীকে জীবিত উদ্ধার বাংলাদেশ দলের

তুরস্কে উদ্ধার কাজ শুরু করেছে বাংলাদেশের সমন্বিত উদ্ধারকারী দল। এরই মধ্যে তারা ১৭ বছরের এক কিশোরীকে জীবিত উদ্ধার করেছে। তিনটি লাশও উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান সিকদার শুক্রবার রাত ১০টায় যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশের সমন্বিত উদ্ধারকারী দল ৮ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ থেকে যাত্রা শুরু করে। ৯ ফেব্রুয়ারি রাতে আদানা মিলিটারি এয়ার বেইসে পৌঁছায়। সেখান থেকে তারা আদিয়ামান শহরে পৌঁছে অনুসন্ধান ও উদ্ধার কাজ শুরু করেছে।

সিরিয়ায় ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ : আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভূমিকম্প-পরবর্তী সাহায্যের জন্য বাংলাদেশ সরকার ত্রাণ ও চিকিৎসা সামগ্রী বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহণ বিমানযোগে সিরিয়ায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

ত্রাণ সহায়তার জন্য বড় তাঁবু, ছোট তাঁবু, কম্বল, সোয়েটার, শুকনা খাবার এবং ওষুধ পাঠানো হবে। এই মিশনের নেতৃত্ব দেবেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহমেদ।

ভূমিকম্প পরবর্তী জরুরি ত্রাণ এবং চিকিৎসা সামগ্রী বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহণ বিমান সিরিয়ায় প্রেরণের নিমিত্তে ঢাকা-জর্ডান-সিরিয়া রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে।

উক্ত সি-১৩০জে পরিবহণ বিমানটি বাংলাদেশ হতে ১০ ফেব্রুয়ারি সিরিয়ার উদ্দেশে যাত্রা করবে ও সিরিয়ায় ত্রাণসামগ্রী পৌঁছানোর পর বিমানটি পুনরায় কার্য সমাপন্তে বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করবে।

গত সোমবার তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চল ও সিরিয়ায় ৭ দশমিক ৮ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। ভূমিকম্পটির কেন্দ্র ছিল সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের গাজিয়ানতেপ শহরের কাছে। পরে আরও কয়েক দফায় ভূমিকম্প অনুভূত হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম