Logo
Logo
×

সালতামামি

যশোর : ফিরে দেখা ২০২২

আ.লীগ-বিএনপির কর্মসূচি ঘিরে উত্তপ্ত রাজপথ

Icon

ইন্দ্রজিৎ রায়, যশোর

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আরও একটি বছর বিদায় নিল। বিদায়ী ২০২২ সালে যশোর জেলায় সবচেয়ে বেশি আলোচিত ছিল জেলা বিএনপির অফিস ও নেতাদের বাড়িতে হামলা-ভাঙচুরের ঘটনা। অপরদিকে, জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে যশোর থেকেই প্রথম জনসভা শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর জনসভার দিকে সারা দেশের মানুষের নজর ছিল। এই দুটি কর্মসূচি ঘিরে যশোরের রাজপথে উত্তাপ ছড়ায়। এ ছাড়াও বছরজুড়েই খুন, ধর্ষণ ও সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনা আলোচিত ছিল। জানা যায়, ২৪ নভেম্বর যশোর শামস উল হুদা স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই জনসভা ঘিরে আওয়ামী লীগের খুলনা বিভাগের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়। জনসভায় ৫ লক্ষাধিক নেতাকর্মীর সমাগম ঘটাতে আওয়ামী লীগের জোর প্রচেষ্টা ছিল। এই জনসভা ঘিরে প্রায় এক মাস রাজপথের নানা কর্মসূচিতে সরব ছিল খুলনা বিভাগজুড়েই। জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনের বার্তা দেন। একইসঙ্গে জনগণকে নৌকায় ভোটদানের ওয়াদা করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি উন্নয়নের প্রতিশ্রুতিও দেন। গণমাধ্যমের প্রধান শিরোনাম হয় প্রধানমন্ত্রীর জনসভার খবর। যশোরে বিএনপির বিক্ষোভ কর্মসূচি ঘিরে মুখোমুখি অবস্থানে ছিল আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা।

২৮ আগস্ট জেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুর চালায় আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা। একইসঙ্গে বিএনপির শীর্ষ নেতাকর্মীদের বাড়িতেও হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে। বিএনপির অফিসে হামলা ও নেতাকর্মীদের বাড়ি ভাঙচুরের ঘটনার সংবাদ গণমাধ্যমের প্রধান শিরোনাম হয়। এই ঘটনায় সারা দেশে তোলপাড় হয়।

অপরদিকে, যশোরের মণিরামপুরে কাভার্ডভ্যান চাপায় পিতাপুত্রসহ ৫ জন নিহত হয়। এ ঘটনাটিও আলোচনার শীর্ষে ছিল। মর্মান্তিক দুর্ঘটনার খবরটি গণমাধ্যমে গুরুত্ব পায়। এ ছাড়াও বছরজুড়ে যশোরে খুনের তালিকা দীর্ঘ ছিল। এরমধ্যে অন্তত ৩০টি খুনের ঘটনায় আতঙ্ক ও তোলপাড় হয়। তবে প্রত্যেকটি খুনের রহস্য উদঘাটন করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম