Logo
Logo
×

ঘরে বাইরে

আয়োজন

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আয়োজন

বিশ্বরঙ

পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে ধুপিয়ান সিল্ক, জয় সিল্ক, তসর সিল্ক, সফট সিল্ক, কাতান, ভেলভেট ছাড়াও বিভিন্ন রকম অর্নামেন্টেড কাপড়। রঙের ব্যবহারে অফহোয়াইট, সাদা, লাল, মেরুন, রয়েল ব্লু, গ্রিন, গোল্ডেনসহ সব রঙেই পরিমিতবোধ লক্ষ করা যায় সব পোশাকে।

টি ২০ বিশ্বকাপে অফার

টি ২০ বিশ্বকাপ উপলক্ষ্যে গ্লোবাল মেজর অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড হায়ার টেলিভিশনে অসংখ্য অফার নিয়ে এসেছে। ক্যাম্পেইন চলাকালে হায়ার টেলিভিশন কিনলে গ্রাহকরা পাবেন লোভনীয় ছাড়। সেই সঙ্গে প্রতিটি টেলিভিশনের সঙ্গে থাকছে একটি স্ক্র্যাচ কার্ড। এ স্ক্র্যাচ কার্ডে থাকবে ঢাকা-কক্সবাজার-ঢাকা ফ্যামিলি ট্যুর, আকাশ ডিটিএইচ সংযোগ, স্টাইলিশ ছাতা বা ট্রেন্ডি টি-শার্টসহ বেশ কিছু আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ।

সীবনীর কৃষ্ণচূড়া প্রদর্শনী ও হ্যান্ডপেইন্টিং কর্মশালা

ফ্যাশন ডিজাইনার নিতুল অনেকদিন ধরেই কেবল কৃষ্ণাচূড়া নিয়ে কাজ করছেন। হ্যান্ডপেইন্টিং, এমব্রয়ডারিসহ নানা মাধ্যমে অলংকৃত করে আসছেন পোশাকের জমিন। এবারও কৃষ্ণচূড়াকে উপজীব্য করে তৈরি পোশাক নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করেছেন। ‘কৃষ্ণচূড়া তোমার রঙে’ শিরোনামে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে লালমাটিয়ার দ্বীপ গ্যালারিতে। প্রদর্শনীর অংশ হিসাবে আরও অনুষ্ঠিত হবে দুদিনে হ্যান্ডপেইন্টিং কর্মশালা। যা পরিচালনা করবেন শিল্পী ও কাপড়ে হ্যান্ডপেইন্টিংয়ের জন্য খ্যাতিমান ব্যক্তি পীষূষ কান্তি সরকার মনোজ।

আভিজাত্যে সারা’র ঈদ

আভিজাত্যের ছোঁয়ায় ‘সারা’ লাইফস্টাইল নিয়ে এসেছে এবারের ঈদুল আজহা সংগ্রহ। বরাবরের মতোই বৈচিত্র্যময় ডিজাইন ও মোটিফ-প্যাটার্ন আর স্টাইলে ভিন্নতা সারা’র পোশাককে করেছে অন্যদের চেয়ে আলাদা। পোশাকের অলংকরণে বেছে নেওয়া হয়েছে বিভিন্ন ধরনের প্রিন্ট, এমব্রয়ডারি, কারচুপি, ট্র্যাডিশনাল হ্যান্ড এমব্রয়ডারিসহ নানা ধরনের ট্র্যাডিশনাল কারুকার্য। যুগের সঙ্গে তাল মিলিয়ে সারা’র পোশাকের কাটিং ও প্যাটার্নে থাকে বৈচিত্র্য। এবারও ঈদ উৎসবের পাশাপাশি গরমের কথা বিবেচনা করা হয়েছে। আর তাই এসব পোশাকের কাপড়ে রাখা হয়েছে কটন, ডবি, জ্যাকার্ড, বিভিন্ন ধরনের জর্জেট, প্রিন্টেড কটন, প্রিন্টেড জর্জেট, নিট, ডেনিম, স্যাটিন, টিস্যু ইত্যাদি।

রেনেসন্স হোটেলে সামার টাইম ফ্রুটনেস

ম্যারিয়ট ইন্টারন্যাশনালের রেনেসন্স ঢাকা গুলশান হোটেল পুরো জুন মাস জুড়ে নিয়ে এসেছে সামার টাইম ফ্রুটনেস। গরমের সময়কে মাথায় রেখে বিভিন্ন রকমের ফলের বাহারি মেনু থাকছে হোটেলটির প্রত্যেকটি আউটলেটে। জিবিসি লবি ক্যাফেতে থাকছে বাহারি মকটেল, শেক, আইস টি এবং ডেজার্ট। বাহার মাল্টিকুইজিন রেস্টুরেন্টে থাকছে ফ্রুট থিমের বুফে-যেখানে বিভিন্ন রকমের ইন্টারন্যাশনাল কুইজিনের আইটেম সঙ্গে আছে একটি কিনলে একটি ফ্রি ও বিভিন্ন ব্যাংক কার্ডের ওপর ।

রিজেন্সিতে ‘মিট দ্যা ম্যাঙ্গুন্স’

ঢাকা রিজেন্সিতে শুরু হয়েছে ‘মিট দা মাঙ্গুন্স’ উৎসব। উৎসবে থাকবে আম দিয়ে তৈরি হরেক রকমের মজার মজার সব মুখরোচক খাবার, সঙ্গে ঢাকা রিজেন্সির স্পেশাল ব্যুফে ডিনার। রিজেন্সির গ্র্যান্ডিওস রেস্টুরেন্টে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত এ উৎসব চলবে ১৪ জুন পর্যন্ত। স্পেশাল মেনু থাকছে ম্যাঙ্গো স্টিকি রাইস একটি ঐতিহ্যবাহী থাই আইটেম যা মিষ্টি, রসালো আমের মিশ্রণ এবং নিখুঁতভাবে রান্না করা স্টিকি ভাত দ্বারা প্রস্তুত করা হয়, সঙ্গে থাকে সুস্বাদু নারিকেল সস!! এ ছাড়াও আছে ম্যাঙ্গো চিজ কেক, ম্যাঙ্গো মউজ, ম্যাঙ্গো স্মুদি, রেড ভেলভেট ম্যাঙ্গো কেক এবং আরও অনেক কিছু!

মেরিল বেবি আদরে গড়া ভবিষ্যৎ

‘মেরিল বেবি আদরে গড়া ভবিষ্যৎ ২০২৩’-এর আয়োজন শেষ হলো রাজধানীর হোটেল সোনারগাঁও-এর বলরুমে এক বর্ণাঢ্য পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে। স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্র্যান্ড, মেরিল বেবি আয়োজিত এ কার্যক্রমের ৫ বিজয়ী প্রত্যেকেই পেলেন ১০ লাখ টাকার শিক্ষাবিমা। ছয় বছর বা তার কম বয়সি শিশুদের জন্য ব্র্যান্ড মেরিল বেবি ২০০৪ সাল থেকে এ আয়োজন করে আসছে। সোনামণির সুন্দর ভবিষ্যৎ গড়তে আপনি কী প্রস্তুতি নিচ্ছেন, এ আহ্বানে এবার সাড়া দেয় দেশের লাখো বাবা-মা। তার মাঝ থেকে বিচারক- কথাসাহিত্যিক আনিসুল হক, মনোবিজ্ঞানী মেহতাব খানম এবং অভিনেত্রী ও মেরিল বেবির ব্র্যান্ড অ্যাম্বাসেডর নুসরাত ইমরোজ তিশা বাছাই করেন সেরা ৫ বিজয়ীকে। বিজয়ীরা হলেন-চট্টগ্রামের জয়ন্ত আচার্য্যরে সন্তান সুদীপ্ত আচার্য্য, বরিশালের মো: মিজানুর রহমানের সন্তান ফাইয়াজ আল আরাফ, ঢাকার লিপি আক্তারের সন্তান তাইয়্যেবা ইসলাম আলিয়া, খুলনার এম. মনজুরুল হাসানের সন্তান সাইম হাসান রুমসাব, ঢাকার মেহেদী হাশেম রাজীবের সন্তান মাদিহা আন নিসা। অনুষ্ঠানে স্কয়ারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ম্যানেজিং ডিরেক্টর অঞ্জন চৌধুরী, চিফ অপারেটিং অফিসার মালিক মোহাম্মদ সাঈদ ইন্স্যুরেন্স পার্টনার গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের সিইও শেখ রাকিবুল ইসলাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম