Logo
Logo
×

শেষ পাতা

ডায়মন্ড ওয়ার্ল্ডের দিলীপ ও ডিসি মশিউর ফের রিমান্ডে

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ডায়মন্ড ওয়ার্ল্ডের দিলীপ ও ডিসি মশিউর ফের রিমান্ডে

ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দিলীপ কুমার আগরওয়ালার ফের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের সাবেক উপ-পুলিশ কমিশনার মশিউর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের পৃথক দুই আদালত এ আদেশ দিয়েছেন। চট্টগ্রামে ২ দিনের রিমান্ড শেষে সাবেক এমপি ফজলে করিমকে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে রাজধানীর তুরাগ, উত্তরা, ডেমরা ও নেত্রকোনায় আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

তারা বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যা, হামলা ও নাশকতা মামলার আসামি। গুলশানে শিক্ষার্থী হত্যা মামলায় নাট্যনির্মাতা ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি রাফাত মজুমদার রিংকুর জামিন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান শুনানি শেষে এ আদেশ দেন। যুগান্তর প্রতিবেদন ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা : বিএনপিকর্মী হৃদয় আহম্মেদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় বৃহস্পতিবার দিলীপ কুমার আগরওয়ালাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মহানগর গোয়েন্দা পুলিশ। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন তার জামিন নামঞ্জুর করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ৩ সেপ্টেম্বর রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১। পরদিন ৪ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। ১৯ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে বিএনপির কর্মী হৃদয় আহম্মেদ মারা যান।

ছাত্র আন্দোলনে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় কিশোর আব্দুল মোতালিব (১৪) নিহতের ঘটনায় করা মামলায় সাবেক উপ-পুলিশ কমিশনার মশিউর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এদিন ৭ দিনের রিমান্ড শেষে মশিউর রহমানকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এর আগে ১৯ সেপ্টেম্বর রাতে রাজধানী থেকে মশিউর রহমানকে আটক করে গোয়েন্দা পুলিশ।

বুধবার রাতে রাজধানীর তুরাগ থেকে স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহসভাপতি রনিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রনি ছাত্র-জনতার ওপর হামলা মামলায় অভিযুক্ত। বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

এদিকে ১৯ জুলাই গুলশানের শাহজাদপুরে সুবাস্তুর সামনে গুলিতে শিক্ষার্থী নাইমুর রহমান নিহত হন। এ ঘটনায় তার বাবা খলিলুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় সোমবার রাতে রিংকুকে গ্রেফতার করেছিল গুলশান থানা পুলিশ।

চট্টগ্রাম : চট্টগ্রাম-৬ আসনের সাবেক সংসদ-সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীকে ২ দিনের রিমান্ড শেষে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুনের আদালত তাকে কারাগারে পাঠানোর এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ। ১২ সেপ্টেম্বর আখাউড়া সীমান্ত থেকে ফজলে করিমকে আটক করে বিজিবি।

ডেমরা (ঢাকা) : স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গীর আলমকে বৃহস্পতিবার বিকালে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার রাতে দেইল্লা পশ্চিমপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডেমরা থানা পুলিশ। তিনি ওই এলাকার সায়েদ আলী ওরফে মাক্কি কমান্ডারের ছেলে। তিনি দেইল্লা পশ্চিমপাড়া ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বৈষম্যবিরোধী আন্দোলনের সময় সাইনবোর্ডের উত্তর পাশে ডেমরার ৬৬নং ওয়ার্ডে শিক্ষার্থী মাহমুদুল হাসান জয় হত্যা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। জাহাঙ্গীরের গ্রেফতারের খবরে এলাকাবাসী আনন্দ মিছিল করেন।

উত্তরা পূর্ব থানা : বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যা মামলার আসামি তোফায়েল হোসেন মোল্লাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার উত্তরার ৫ নম্বর সেক্টরের ২/এ সড়কের ১৩ নম্বর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ধারালো ছুরি ও চাপাতি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় অস্ত্র আইনেও মামলা হয়েছে। তোফায়েল চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ডুমুরিয়া মোল্লাবাড়ির মো. ইসমাইল মোল্লার ছেলে।

নেত্রকোনা : নেত্রকোনার পৌরসভার ৪নং ওয়ার্ডের কমিশনার ফেরদৌস কবীর রুমেলকে বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেফতার করেছে পুলিশ। বৈষম্যবিরোধী আন্দোলনে নাশকতার মামলায় তাকে শহরের মোক্তারপাড়া এলাকার পৌরসভার সামনে থেকে গ্রেফতার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম