Logo
Logo
×

শেষ পাতা

ফেনীতে উপদেষ্টা নাহিদ

দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে

Icon

ফেনী ও ছাগলনাইয়া প্রতিনিধি

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, দেশ একটি সংকটকালের মধ্যে দিয়ে যাচ্ছে। বাংলাদেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা অনেকেরই আছে। আমরা দেখছি পার্বত্য চট্টগ্রামে নানাভাবে সংকট সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে। মানুষ সতর্ক রয়েছে, তাদের ষড়যন্ত্র ব্যর্থ করে দেবে। শনিবার সকালে ফেনীর ছাগলনাইয়া উপজেলার আঁধারমানিক গ্রামে ও ফুলগাজী উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

উপদেষ্টা বলেন, পার্বত্য চট্টগ্রামে সরকারিভাবে কোনো ইন্টারনেট বন্ধ করা হয়নি, বন্ধ করার প্রশ্নই উঠে না। বিচ্ছিন্নভাবে কিছু জায়গায় সমস্যা হয়েছে, সেটিকে ফুলিয়ে বড় করা হচ্ছে। ইন্টারনেট বন্ধের কোনো সরকারি নির্দেশনা ছিল না। ইন্টারনেট দীর্ঘ সময় বন্ধ ছিল এ ধরনের প্রমাণ কেউ দেখাতে পারবে না।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের সমস্যা অভ্যন্তরীণ সমস্যা, এটি অভ্যন্তরীণভাবে সমাধান করতে হবে।

বন্যায় ক্ষতিগ্রস্ত লোকজনের পুনর্বাসন প্রসঙ্গে তিনি বলেন, সরকার পুনর্বাসন কার্যক্রম দ্রুত শেষ করতে চায়। ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণ এবং শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ এই দুটি বিষয়কে প্রাথমিকভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। বন্যার স্থায়ী সমাধানে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রকল্প নেওয়া হবে বলে জানান তিনি।

ভারতের বাঁধ খুলে দেওয়ায় সৃষ্ট বন্যার বিষয়ে তিনি বলেন, সামনে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে বিষয়ে ভারতের সঙ্গে আলোচনা হচ্ছে। যদিও বাঁধ খুলে দেওয়ার বিষয় স্বীকার করছে না ভারত। বন্যার সময় প্রশাসনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করায় ছাত্রদের ধন্যবাদ জানান নাহিদ ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার হাবিবুর রহমান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম