Logo
Logo
×

শেষ পাতা

সালমান-আনিসুল ফের ৫ দিনের রিমান্ডে

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সালমান-আনিসুল ফের ৫ দিনের রিমান্ডে

আনিসুল হক-সালমান এফ রহমান

বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমানের আদালত শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থী হত্যা মামলায় যাত্রাবাড়ী থানার সাবেক ওসিকে ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানি দেওয়ায় আরও দুই পুলিশ সদস্যকে রিমান্ডে নেওয়া হয়।

এদিকে সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মোদ্দাসের খান জ্যোতি ও ডিএমপির সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াকে রিমান্ড শেষে করাগারে পাঠানো হয়েছে। রংপুরে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। যুগান্তর প্রতিবেদন ও ব্যুরোর পাঠানো খবর-

সালমান ও আনিসুল ফের রিমান্ডে : রাজধানীর কোতোয়ালি থানার মামলায় বৃহস্পতিবার সালমান ও আনিসুলের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মো. রাশিদুল হাসান। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের ৫ দিনের রিমান্ডের আদেশ দেন। ১৩ সেপ্টেম্বর ঢাকার কোতোয়ালি থানার উপ-পরিদর্শক মো. সজীব মিয়া বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলাটি করেন।

১৩ আগস্ট নৌপথে পালানোর সময় রাজধানীর সদরঘাট থেকে সালমান ও আনিসুলকে গ্রেফতার করা হয়। এরপর ৩ দফায় তাদের ২৫ দিনের রিমান্ডে নেওয়া হয়। সবশেষ বুধবার সকালে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত নতুন মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

রিমান্ডে নেওয়া মামলার অভিযোগে বলা হয়েছে, গ্রেফতারের পর আসামি আনিসুল হকের ব্যাগে ১৭ হাজার ৫৯২ ইউএস ডলার, ৭২৬ সিঙ্গাপুর ডলার এবং সালমান এফ রহমানের কাছ থেকে ১২ হাজার ৬২৪ ইউএস ডলার, ৬২০ ফ্রান্সের মুদ্রা, সংযুক্ত আরব আমিরাতের সাড়ে ৮ হাজার মুদ্রা, ১১ হাজার ৬৫০ সৌদি রিয়াল, ৭৭৯ সিঙ্গাপুর ডলার, ১৫০ পাউন্ড ও ১ হাজার ৩৩২ ইউরো এবং বাংলাদেশি ৫০ হাজার টাকা জব্দ করা হয়। কিন্তু আসামিরা জব্দকৃত বৈদেশিক মুদ্রার বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তারা ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন আইনে অপরাধ করেছেন।

রিমান্ড শেষে কারাগারে ফরহাদ ও জ্যোতি : বৈষম্যবিরোধী আন্দোলনকালে পোশাককর্মী রুবেল হত্যার অভিযোগে রাজধানীর আদাবর থানায় করা মামলায় সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও রাজধানীর আশুলিয়া থানার হত্যাচেষ্টা মামলায় রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মোদ্দাসের খান জ্যোতিকে। বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রাগীব নূরের আদালত এবং ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদালত এ দুই আদেশ দেন।

যাত্রাবাড়ী থানার সাবেক ওসিসহ ৩ পুলিশ : যাত্রাবাড়ীতে শিক্ষার্থী সাকিব হাসান নিহতের মামলায় বৃহস্পতিবার থানার সাবেক ওসি আবুল হাসানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার সকালে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সহকর্মীদের উসকানি দিয়ে পুলিশ বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে শাহজাহানপুর থানার সাইবার নিরাপত্তা আইনের মামলায় পুলিশের দুই সদস্যের ফের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন-যশোর পুলিশ লাইনে কর্মরত পুলিশ কনস্টেবল শোয়াইবুর রহমান ও রাজারবাগ পুলিশ লাইনে কর্মরত কনস্টেবল সজিব সরকার।

এদিকে পুলিশ হেফাজতে খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনিকে নির্যাতন করে মৃত্যুর মামলায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রংপুরে আ.লীগ নেতা তুষার কান্তির ৭ দিনের রিমান্ড : ঢাকার সাভার থেকে গ্রেফতার রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় রংপুরের মেট্রোপলিটন আমলি আদালত-২ এর বিচারক আসাদুজ্জামান এই রিমান্ড মঞ্জুর করেন। সেই সঙ্গে আসামির বিরুদ্ধে আরও চারটি হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদনও মঞ্জুর করা হয়। পরে আসামিকে নিয়ে যাওয়ার সময় আদালত চত্বরে বিক্ষুব্ধ জনতা খুনি খুনি, ভুয়া ভুয়া বলে স্লোগান দেয়। এ সময় তাকে লক্ষ্য করে ডিম ও জুতা ছোড়া হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম