Logo
Logo
×

শেষ পাতা

বৈষম্যবিরোধী আন্দোলন

টঙ্গীতে শহিদদের স্মরণ অনুষ্ঠানে হামলা, আহত ১৬

Icon

টঙ্গী শিল্পাঞ্চল ও পশ্চিম (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

টঙ্গীতে শহিদদের স্মরণ অনুষ্ঠানে হামলা, আহত ১৬

গাজীপুরের টঙ্গী সরকারি কলেজে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদদের স্মরণে দ্রোহের গান ও কাওয়ালী সন্ধ্যার অনুষ্ঠানে হামলা চালিয়েছে দৃষ্কৃতকারীরা। বৃহস্পতিবার বিকালের এ হামলায় আয়োজক কমিটির অন্তত ১৬ জন আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

এ হামলার ঘটনায় শুক্রবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় নেতা টঙ্গী সরকারি কলেজের অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী পারভেজ হোসেন ৪০ জনের নাম উল্লেখসহ ১০/১২ জনকে অজ্ঞাত আসামি করে টঙ্গী পশ্চিম থানায় মামলা করেছেন। হামলায় জড়িত দুই ছাত্রলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন টঙ্গীর আলহামরা গার্ডেন এলাকার জালাল উদ্দিনের ছেলে সালাহউদ্দিন সাদিক (২১) ও খাঁ-পাড়া এলাকার মো. এনামূল হকের ছেলে মামুন মিয়া (১৭)। মামলা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকালে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে টঙ্গী সরকারি কলেজ মাঠে বৈষম্যরোধী ছাত্র আন্দোলনে শহিদদের স্মরণে দ্রোহের গান ও কাওয়ালী সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠান চলাকালে বিকাল সাড়ে ৫টায় মামলায় উল্লেখিত আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্রসহ হামলা করে আয়োজক কমিটির শাওন, রাসেল ও রিফাতসহ অনুষ্ঠানে উপস্থিত অনেককে আহত করে। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছে। গুরুতর আহত রাসেলকে টঙ্গী শহিদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে, রিফাতকে গাজীপুর শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কজেলে ও শাওনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে উত্তেজিত ছাত্রজনতা সালাউদ্দিন সাদিক ও মামুন মিয়াকে আটক করে থানা পুলিশে সোপর্দ করে।

আয়োজক কমিটি সংশ্লিষ্ট আবু হানিফ যুগান্তরকে বলেন, শহিদদের স্বরণে দ্রোহের গান ও কাওয়ালী অনুষ্ঠান চলাকালে সন্ধ্যার দিকে হঠাৎ করে ৩০/৪০ জন ছাত্রলীগ কর্মী দেশীয় অস্ত্র ও চাপাতি নিয়ে হামলা চালিয়ে ১৬ জনকে আহত করে। আহতদের প্রথমে টঙ্গী শহিদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়ার পর গুরুতর চারজনকে ঢাকায় স্থানান্তর করা হয়।

টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন, বিভিন্ন গ্রুপের ছাত্র-জনতা মিলে একসঙ্গে অনুষ্ঠান করার চেষ্টা করেছিল। শেষ পর্যন্ত হয়তো হয়ে উঠেনি। এ কারণে উভয়ের মধ্যে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানের বিষয়ে মৌখিক অনুমতি ছিল বলে তিনি জানান।

টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান যুগান্তরকে বলেন, এ বিষয়ে মামলা হয়েছে। আটক দুজনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম