Logo
Logo
×

শেষ পাতা

বিএফইউজের সভা

হত্যা মামলায় সাংবাদিকদের গণহারে আসামি করায় উদ্বেগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

হত্যা মামলায় সাংবাদিকদের গণহারে আসামি করায় উদ্বেগ

বিভিন্ন হত্যা মামলায় সাংবাদিকদের গণহারে আসামি করায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। বৃহস্পতিবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে বিএফইউজের সভাপতি রুহুল আমীন গাজীর সভাপতিত্বে ও মহাসচিব কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় সংগঠনের নির্বাহী কমিটির সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় দেশের সার্বিক অবস্থা এবং গণমাধ্যম পরিস্থিতি নিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতৃবৃন্দসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা সাংবাদিক ইউনিয়ন নেতারা আলোচনা করেন। সভায় সাংবাদিকদের সব ধরনের হয়রানি বন্ধসহ ৯ দফা দাবি জানানো হয়।

সভায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি মো. শহিদুল ইসলাম, সহসভাপতি একেএম মহসিন, খায়রুল বাশার, বিএফইউজের কোষাধ্যক্ষ শহীদুল ইসলাম, সহকারী মহাসচিব বাছির জামাল ও ড. সাদেকুল ইসলাম স্বপন, নির্বাহী কমিটির সদস্য শাহীন হাসনাত, মোদাব্বের হোসেন, অপর্ণা রায়, প্রচার সম্পাদক শাহজাহান সাজু, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহনেওয়াজ, সহকারী মহাসচিব এহতেশামুল হক শাওন, বিএফইউজের দপ্তর সম্পাদক আবুবকর বক্তব্য দেন। বক্তারা সভায় ৯টি দাবি উত্থাপন করেন। ৯ দফা দাবির মধ্যে রয়েছে-অবিলম্বে বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া, গণমাধ্যম প্রতিষ্ঠানে নবম ওয়েজবোর্ড রোয়েদাদ দ্রুত কার্যকর করা, গণমাধ্যম ও সাংবাদিক সংশ্লিষ্ট সংস্থা ও প্রতিষ্ঠানের বিভিন্ন পদে নিয়োগের ক্ষেত্রে বিএফইউজে নেতাদের সঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ, সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার দ্রুত বিচার, গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা প্রদান এবং গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সব কালাকানুন বাতিল, অপসাংবাদিকতা ও তথ্যসন্ত্রাস বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণ। রুহুল আমীন গাজী, মাহমুদুর রহমান, শফিক রেহমান, মাহফুজ আনাম, মতিউর রহমান, আবুল আসাদ, রোজিনা ইসলামসহ সাংবাদিকদের বিরুদ্ধে স্বৈরাচারী সরকারের আমলে করা সব মিথ্যা মামলা প্রত্যাহার, ফ্যাসিবাদী সরকারের রোষানলে ক্ষতিগ্রস্ত সাংবাদিক ও গণমাধ্যমকে ক্ষতিপূরণ প্রদান।

সভায় দেশের বিভিন্ন সাংবাদিক ইউনিয়নের পরিস্থিতি উল্লেখ করে আরও বক্তব্য দেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল আওয়াল, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আনিসুজ্জামান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আক্রামুজ্জামান, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি সাইফুল ইসলাম, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বিএফইউজের নির্বাহী সদস্য আবদুর রাজ্জাক বাচ্চু, কুমিল্লা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল জলীল ভূঁইয়া, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি জিএমএ আশেকউল্লাহ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি আযাদ আলাউদ্দিন, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহফিজুল ইসলাম রিপন, ফেনী সাংবাদিক ইউনিয়নের সভাপতি সিদ্দিক আল মামুন, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভপাতি এইচএম দেলওয়ার হোসেন, মুন্সীগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী বিপ্লব হাসান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম