Logo
Logo
×

শেষ পাতা

প্রতিবেদন দাখিল এ সপ্তাহে

বেনজীরের দুর্নীতির সত্যতা পেয়েছে দুদক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বেনজীরের দুর্নীতির সত্যতা পেয়েছে দুদক

পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন প্রস্তুত করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। চলতি সপ্তাহে এটি হাইকোর্টে দাখিল করা হতে পারে। অনুসন্ধানে বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির সত্যতা পাওয়া গেছে। শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি যুগান্তরকে বলেন, অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। রোববার এটি এফিডেভিটের জন্য হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ থেকে অনুমতি নেওয়া হবে। তারপর প্রতিবেদনের বিষয়ে জানতে পারবেন।

এর আগে শনিবার একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে খুরশীদ আলম খান বলেন, আদালত যখন আদেশ দিয়ে সম্পদ জব্দ করার নির্দেশ দেন, তার মানে দুদক যে তথ্য- উপাত্ত পেয়েছে তার মধ্যে সত্যতা আছে। বেনজীর-মতিউর ছাড়াও আরও অনেকে রয়েছে। কোনোটাই হারিয়ে যাওয়ার কিংবা ধামাচাপা দেওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, বেনজীরের সম্পদের অনুসন্ধানের বিষয়ে হাইকোর্ট যে নির্দেশনা দিয়েছেন সে অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য দুর্নীতি দমন কমিশন ইতোমধ্যে একটি রিপোর্ট পাঠিয়েছে। খুব শিগগিরই সব অনুসন্ধানের অগ্রগতি দৃশ্যমান হবে।

২৩ এপ্রিল বেনজীর আহমেদের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন দিতে দুদককে নির্দেশ দেন হাইকোর্ট। এ ক্ষেত্রে অনুসন্ধানের অগ্রগতির বিষয়ে দুই মাস পর হলফনামা আকারে আদালতে প্রতিবেদন দাখিল করতে দুদককে বলা হয়েছে। এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম