Logo
Logo
×

শেষ পাতা

লাশ মেলেনি ৩ দিনেও, ঘাতক কারাগারে

৫শ টাকার লোভে শিশুকে ব্রহ্মপুত্র নদে নিক্ষেপ

Icon

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৩ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

৫শ টাকার লোভে শিশুকে ব্রহ্মপুত্র নদে নিক্ষেপ

পাঁচ বছরের শিশুর হাত থেকে ৫শ টাকার নোট কেড়ে নিয়ে তাকে খরস্রোতা ব্রহ্মপুত্র নদে ফেলে দিয়েছে এক বখাটে। শুক্রবার দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী চর আমখাওয়া নদী তীরবর্তী পাটাধোয়াপাড়া গ্রামে এই মর্মান্তিক ঘটনা ঘটে। এ ঘটনায় শিশুর বাবা বাবুল আক্তার দেওয়ানগঞ্জ মডেল থানায় মামলা করেছেন। পুলিশ শনিবার বিকালে ঘাতক শামীম হোসেনকে আটক করে। রোববার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। তিনদিনেও শিশুটির লাশ মিলেনি। তার বাড়িতে চলছে শোকের মাতম।

জানা যায়. নিরাপত্তাকর্মী বাবুল আকতারের পালিতপুত্র মুজাহিদ (৫)। সে স্থানীয় হাফেজিয়া মাদ্রাসার ছাত্র। মুজাহিদ শুক্রবার দুপুরে বাড়ির ট্রাংক থেকে ৫শ টাকার একটি নোট নিয়ে দোকানে যাচ্ছিল। পথে শিশুটির হাতে ৫শ টাকার নোট দেখে একই গ্রামের রফিকুল ইসলামের বখাটে ছেলে শামিম হোসেন (১৭) সেটি হাতিয়ে নেওয়ার ফন্দি আঁটে। একপর্যায়ে সে মুজাহিদকে জোর করে কোলে তুলে নিয়ে নদীর পাড়ে যায়। এরপর ৫শ টাকার নোট কেড়ে নিলে মুজাহিদ তার মাকে জানিয়ে দেবে বলে কান্নাকাটি করতে থাকে। এ সময় শামীম তাকে খরস্রোতা ব্রহ্মপুত্র নদে নিক্ষেপ করে। শিশুটি পানিতে তলিয়ে যায়। টাকা নিয়ে বখাটে এলাকা থেকে পালিয়ে যায়। রেলস্টেশন এলাকায় গিয়ে ওই টাকা ভাঙিয়ে নাশতা করে সেখানেই অবস্থান করতে থাকে। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে তাকে সেখান থেকে আটক করে। উল্লেখ্য, শিশুটিকে নদীর পড়ে নিয়ে যাওয়ার সময় কয়েক নারী তা প্রত্যক্ষ করে। শামিম শিশুর হাত থেকে টাকা কেড়ে নিয়ে তাকে পানিতে ফেলে দেওয়ার কথা পুলিশের কাছে স্বীকার করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স জানান. ঘটনাস্থল পরিদর্শন এবং শিশুটির পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছেন। নদী থেকে শিশুটির লাশ উদ্ধারে অভিযান চলছে।

দেওয়ানগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সুমন ক্রান্তি চৌধুরী যুগান্তরকে জানান, টাকার লোভে শিশুটিকে নদীতে ফেলে পালানোর সময় ধরা পড়ে শামিম। শিশুটির লাশ এখনও পাওয়া যায়নি। তবে তা উদ্ধারের চেষ্টা চলছে।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস জানান, বখাট্টে শামীম মুজাহিদকে খরস্রোতা ব্রহ্মপুত্র নদে দেওয়ার কথা স্বীকার করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম