Logo
Logo
×

শেষ পাতা

হিট অ্যালার্ট জারি

চুয়াডাঙ্গায় টানা ৩ দিন ৪০ ডিগ্রির উপরে তাপমাত্রা

Icon

চুয়াডাঙ্গা ও দামুড়হুদা প্রতিনিধি

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চুয়াডাঙ্গায় টানা ৩ দিন ৪০ ডিগ্রির উপরে তাপমাত্রা

চুয়াডাঙ্গায় পরপর তিনদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং বাতাসের আর্দ্রতা ছিল ১৫ শতাংশ। তীব্র দাবদাহে হিট অ্যালার্ট জারি করেছে জেলা প্রশাসন। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, এদিন বেলা ১২টায় তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। বেলা ৩টা ও সন্ধ্যা ৬টায় তা বেড়ে হয়েছে ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বুধবার এ মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয় ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, যা ছিল চলতি মৌসুমে জেলার সর্বোচ্চ তাপমাত্রা। এর আগের দিন মঙ্গলবারও দেশে এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছিল ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

পর্যবেক্ষণাগারের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক রাকিবুল হাসান বলেন, চলমান তাপপ্রবাহ আরও বিস্তার লাভ করতে পারে বলে ধারণা করা হচ্ছে। আরও কয়েকদিন এমন তাপমাত্রা অব্যাহত থাকতে পারে। এখনই বৃষ্টির কোনো সম্ভাবনাও নেই। এদিকে তীব্র দাবদাহের সঙ্গে পাল্লা দিয়ে চলছে লোডশেডিং। টানা দাবদাহ ও ঘনঘন বিদ্যুৎ লোডশেডিংয়ে অতিষ্ঠ চুয়াডাঙ্গার মানুষ। অসহ্য গরমে ওষ্ঠাগত হয়ে উঠেছে প্রাণিকুল। হাসপাতালে বাড়ছে পানিবাহিত ও গরমজনিত রোগীর সংখ্যা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম