Logo
Logo
×

শেষ পাতা

বাড়তি দামে পণ্য বিক্রি

খাতুনগঞ্জে অভিযান ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৫ মার্চ ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

খাতুনগঞ্জে অভিযান ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ফাইল ছবি

রমজানকে সামনে রেখে চট্টগ্রাম জেলা প্রশাসন দেশের সর্ববৃহৎ ভোগ্যপণ্যের বাজার চাক্তাই-খাতুনগঞ্জে মনিটরিং শুরু করেছে। সোমবার নানা অনিয়মের অভিযোগে ছয় প্রতিষ্ঠানকে ৫১ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

কর্মকর্তারা জানান, সোমবার দুপুরে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বাজার মনিটরিং শুরু করে। এ সময় মূল্য তালিকা না থাকা ও ক্রয়-বিক্রয় রশিদ না রাখার অভিযোগে মদিনা ট্রেডার্সকে ১০ হাজার টাকা, আজমীর ভান্ডারকে ৩ হাজার, ফারুক ট্রেডার্সকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর সরাসরি ডিও (ডেলিভারি অর্ডার) বিক্রির দায়ে ভাই ভাই এন্টারপ্রাইজকে ১০ হাজার, দ্বীন অ্যান্ড কোম্পানিকে ৫ হাজার এবং মেসার্স আবু মোহাম্মদ অ্যান্ড কোম্পানিকে আমদানি মূল্যের তুলনায় অতিরিক্ত মূল্যে এলাচ বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, এলাচের বাজারকে অস্থির করে তুলছে একটি চক্র। বিভিন্ন আমদানিকারক প্রতিষ্ঠানের এলসি পর্যালোচনা করে দেখা যায় শুল্কসহ এলাচের দাম কেজিপ্রতি সর্বোচ্চ ১ হাজার ৩০০ থেকে ১ হাজার ৫০০ টাকা হতে পারে। অথচ পাইকারি বাজারে বিক্রি করা হচ্ছে ২ হাজার ৩০০ থেকে ৩ হাজার টাকায়। চেষ্টা করছি দাম বাড়ার কারণটি খুঁজে বের করার জন্য। বার বার হাতবদল বা ডিও বিক্রিও এর একটি কারণ হতে পারে। আজ সামান্য জরিমানা করা হয়েছে। এরপর আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম