Logo
Logo
×

শেষ পাতা

নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত

মঙ্গল প্রদীপ প্রজ্বালন, গীতাযজ্ঞ, নামসংকীর্তন, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা, প্রার্থনা সভা, কৃষ্ণপূজায় বুধবার রাজধানীসহ সারা দেশে পালিত হয়েছে হিন্দু সম্প্রদায়ের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন ‘জন্মাষ্টমী’ উৎসব। এ উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন মন্দির ও পূজা প্রাঙ্গণে ছিল নানা আয়োজন। শ্রীকৃষ্ণ পূজা ছাড়াও রাজধানীতে জন্মাষ্টমী শোভাযাত্রা বের হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও মহানগর সর্বজনীন পূজা কমিটির যৌথ আয়োজনে ঢাকেশ্বরী জাতীয় মন্দির কেন্দ্রীয়ভাবে জন্মাষ্টমী উপলক্ষ্যে বুধবার ও শুক্রবার দুদিনের কর্মসূচি গ্রহণ করেছে।

জন্মাষ্টমী উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিন্দু সম্প্রদায়কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বাণী দিয়েছেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জেএল ভৌমিক ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ ও সাধারণ সম্পাদক রমেন মণ্ডল দেশবাসীকে শুভেছা ও অভিনন্দন জানিয়েছেন।

দুদিনব্যাপী কর্মসূচির দ্বিতীয় দিন কাল বিকাল ৩টায় ঢাকেশ্বরী মন্দিরে হবে আলোচনা সভা। ঢাকেশ্বরী মন্দির ছাড়াও ঢাকায় রামকৃষ্ণ মিশন, স্বামীবাগ আশ্রম, স্বামী ভোলানন্দ গিরি আশ্রম, প্রভু জগদ্বন্ধু মহপ্রকাশ মঠ, বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশান, শিব মন্দির, রামসীতা মন্দির, মাধব গৌড়ীয় মঠসহ বিভিন্ন মন্দিরে জন্মাষ্টমীর অনুষ্ঠানমালা রয়েছে।

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) জন্মাষ্টমী উপলক্ষ্যে রাজধানীর স্বামীবাগ আশ্রমে আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম