Logo
Logo
×

শেষ পাতা

সিসিকে নির্বাচন

ইইউ’র প্রশ্ন ৪৬ শতাংশ ভোট যথেষ্ট কিনা

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ১৪ জুলাই ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ইইউ’র প্রশ্ন ৪৬ শতাংশ ভোট যথেষ্ট কিনা

জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষণ মিশন পাঠানোর পূর্বে ৭ সদস্যের ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি অনুসন্ধানী প্রতিনিধি দল সিলেট সিটি করপোরেশনের সঙ্গে বৈঠক করেছে।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হকের সঙ্গে বৃহস্পতিবার নগর ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। নির্বাচনকালীন সিলেটে ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষণ মিশনের একটি দল পর্যবেক্ষক হিসাবে কাজ করবে বলে জানান প্রতিনিধিরা। বৈঠকে তারা সিটি করপোরেশনের সহযোগিতা প্রত্যাশা করেন।

এ সময় ইইউ প্রতিনিধি দল সিসিকের কাছে জানতে চায়, সম্প্রতি অনুষ্ঠিত হওয়া সিলেট সিটি নির্বাচনে ৪৬ শতাংশ ভোট পড়েছে, এই ভোট যথেষ্ট কিনা। বিগত সংসদ নির্বাচনে সিসিক সহযোগিতা করেছে কিনা, আগামী নির্বাচনে লজিস্টিক সাপোর্ট দেবে কিনা, প্রত্যন্ত অঞ্চলে মোবাইল নেটওয়ার্ক স্বাভাবিক আছে কিনা ও নির্বাচন আয়োজনকারী সংস্থার সঙ্গে সৌহার্দপূর্ণ সম্পর্ক আছে কিনা?

এসব প্রশ্নের জবাবে প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক বলেন, সবই ভালো হয়েছে। মানুষের মধ্যে কোনো ধরনের সমস্যা হয়নি। ভোট পড়ার হার কম হওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, দুযোর্গপূর্ণ আবহাওয়া থাকায় অনেক ভোটার কেন্দ্রে যায়নি। পাশাপাশি বড় একটি রাজনৈতিক দলের মেয়র পদে প্রার্থী না থাকা আরও একটি কারণ।

তবে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হয়েছে। নির্বাচন সম্পন্নকারী সংস্থার সঙ্গে সৌহার্দপূর্ণ ভালো সম্পর্ক রয়েছে উল্লেখ করে আগামী সংসদ নির্বাচনে সিটি করপোরেশনের পক্ষ থেকে সব ধরনের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন প্রধান নির্বাহী কর্মকর্তা।

বৈঠকে উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষণ মিশন ২০২৩-এর ফার্স্ট সেক্রেটারি (পলিটিক্যাল) সেবাস্টিন রিগার ব্রন, নির্বাচন ও রাজনীতি বিষয়ক এক্সপার্ট দিমিত্রা আয়ানউ, সিকিউরিটি এক্সপার্ট ইয়ান মিলার, লিগ্যাল এক্সপার্ট ক্রিস্টিনা আলভেস, লজিস্টিক এক্সপার্ট ক্রিস্টপার চ্যামেইন, প্রোগ্রাম ম্যানেজার মেরি-হেলিন এন্ডারলিন, তানজা নাদের, সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ ও আইটি কনসালট্যান্ট মো. সাদাত হোসেন খান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম