Logo
Logo
×

শেষ পাতা

সিসিক নির্বাচন

হাত পাখার বর্জনে জোর বৃদ্ধি লাঙ্গলে চাপে পড়েছে নৌকা

Icon

আবদুর রশিদ রেনু, সিলেট ব্যুরো

প্রকাশ: ১৪ জুন ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

হাত পাখার বর্জনে জোর বৃদ্ধি লাঙ্গলে চাপে পড়েছে নৌকা

ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্বাচন বর্জন করায় সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের প্রচারণায় নেই হাত পাখার প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। সিটি নির্বাচনে ৮ মেয়র প্রার্থী থাকলেও জোর প্রচারণায় ছিলেন তিনজন। মাহমুদুল হাসান সরে যাওয়ায় এখন আছেন আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল।

মঙ্গলবার নগরীর বিভিন্ন স্থানে বাইসাইকেল দিয়ে গণসংযোগ করেন স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান। তবে জাকের পার্টির মো. জহিরুল আলম, স্বতন্ত্র আব্দুল হানিফ কুটু, মো. ছালাহ উদ্দিন রিমন প্রচার-প্রচারণায় নেই বললেই চলে।

নির্বাচনি মাঠ থেকে হাত পাখা চলে যাওয়ায় জাতীয় পার্টির লাঙ্গলের জোর বেড়েছে বলে মনে করছেন পার্টির নেতাকর্মীরা। তাদের দাবি নির্বাচনে হাত পাখার ভোট তারা পাবেন। এতে বাড়তি চাপে পড়বে আওয়ামী লীগ প্রার্থীর নৌকা।

জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুলের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সাইফুদ্দিন খালেদ যুগান্তরকে বলেন, নির্বাচন বর্জনকারী দলগুলোর নেতাকর্র্মীদের ভোট লাঙ্গল পাবে। নগরজুড়ে লাঙ্গলের জোয়ার উঠেছে। তবে নৌকার প্রার্থীর বাড়তি কোনো চাপ নেই বলে জানান সিলেট মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল। তিনি বলেন, নৌকার বিজয় নিশ্চিত করতে দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে মাঠে কাজ করছেন।

১শ বছরের মাস্টারপ্ল্যানের প্রতিশ্রুতি : আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নির্বাচিত হলে সিলেটকে একটি আধুনিক নগরী হিসাবে গড়ে তুলতে ১শ বছরের মাস্টারপ্ল্যান করার প্রতিশ্রুতি দিয়েছেন। নিয়মিত নাগরিক সংলাপের মাধ্যমে সমস্যা চিহ্নিত করে সমাধানে কার্যকর ব্যবস্থা নেবেন। তিনি বলেন, একটি স্মার্ট সিটির জন্য অবশ্যই স্মার্ট নগরভবন জরুরি। মঙ্গলবার দুপুরে নগরীর একটি হোটেলের কনফারেন্স হলে সিলেটের তরুণ পেশাজীবী ও উদ্যোক্তা আয়োজিত ‘কেমন সিলেট চাই’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এই প্রতিশ্রুতি দেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ, সিলেট উইমেন্স চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম প্রমুখ।

অপরদিকে, জাতীয় পার্টি প্রার্থী নজরুল ইসলাম বাবুল বলেছেন, চারিদিকে লাঙ্গলের জোয়ার দেখে প্রতিপক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে। আমি জেল, জুলুম, নির্যাতন, গুম, খুনে ভয় পাই না। মহান রাব্বুল আলামীন আমাকে সাহায্য করবেন ইনশাআল্লাহ। আমার বিশ্বাস সব ষড়যন্ত্র উপেক্ষা করে আগামী ২১ জুনের নির্বাচনে লাঙ্গলের বিজয় হবেই।

মঙ্গলবার দুপুরে নগরীর বন্দরবাজারস্থ করিমউল্লাহ মার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে গণসংযোগকালে তিনি আরও বলেন, বারবার অভিযোগ করা সত্ত্বেও নির্বাচন কমিশন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে। এ সময় তিনি সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেন। গণসংযোগকালে তার সঙ্গে ছিলেন পার্টির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার শাখার সদস্য সচিব সাইফুদ্দিন খালেদসহ জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম