Logo
Logo
×

শেষ পাতা

মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী

সকালে ৪০ মিনিট অফিসে থাকতে ফের তাগিদ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সকালে ৪০ মিনিট অফিসে থাকতে ফের তাগিদ

মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে এসে সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসকক্ষে অবস্থানের বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু অনেকেই তা মানছেন না।

এ অবস্থায় অফিসে এসে ৪০ মিনিট কক্ষে অবস্থানের তাগিদ দিয়ে ফের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে। সম্প্রতি জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছে এ চিঠি পাঠানো হয়েছে। এর আগে ২০১৯ সালের ২৭ আগস্ট এবং ২০২১ সালের ১০ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একই নির্দেশনার চিঠি পাঠানো হয়েছিল।

আগের নির্দেশনার কথা উল্লেখ করে নতুন চিঠিতে বলা হয়েছে, মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত জরুরি পরিস্থিতি ছাড়া অফিসকক্ষে অবস্থানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল। বাস্তবে অনেক কর্মকর্তা কর্মচারী যথাসময়ে অফিসে অনুপস্থিত থাকছেন।

ফলে জনসাধারণ ও অন্যান্য সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ স্থাপন অসম্ভব হয়ে পড়ে। এতে সাধারণ নাগরিক যেমন ক্ষতিগ্রস্ত হয়, তেমনি সরকারি কাজের গতি শ্লথ হয়। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মাঠ পর্যায়ের দপ্তরসমূহের কার্যক্রম নিয়মিত তদারকি করা হয়।

এ অবস্থায়, সেবাগ্রহণকারী নাগরিকদের সুবিধা এবং সরকারি কর্মকাণ্ডে গতি ও সমন্বয় বাড়াতে মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের জনস্বার্থে আবশ্যিকভাবে সকাল ৯টায় অফিসে আসতে বলা হয়েছে। পাশাপাশি ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে অবস্থান করে কার্যক্রম পরিচালনার অনুরোধ জানানো হয় নতুন চিঠিতে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম