Logo
Logo
×

শুভেচ্ছাবাণী

২ যুগে যুগান্তর : বিশিষ্টজনদের শুভেচ্ছা বার্তা

গণমানুষের প্রত্যাশা পূরণে অবিচল

Icon

ড. কাজী শহীদুল্লাহ

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

গণমানুষের প্রত্যাশা পূরণে অবিচল

দুই যুগে পদার্পণ করেছে জাতীয় দৈনিক যুগান্তর। বস্তুনিষ্ঠতা, সাহসিকতা, সততা, নিষ্ঠা, নিরপেক্ষতাকে সঙ্গী করে দীর্ঘ ২৩ বছর পাড়ি দিয়েছে গণমাধ্যমটি। এ মাইলফলকে আসতে যুগান্তরকে পার হতে হয়েছে অনেক বন্ধুর পথ। স্বাধীনতা-পরবর্তী বাংলাদেশে সংবাদপত্রের ইতিহাসে এটি অনেক বড় অর্জন, আনন্দজনক ঘটনা। সাফল্যের সঙ্গে দুই যুগে পদার্পণ করায় সম্পাদক, প্রকাশকসহ যুগান্তর পরিবারের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

একুশ শতকে সমাজ পরিবর্তন, অর্থনৈতিক উন্নয়নে গণমাধ্যম, বিশেষ করে প্রিন্ট মিডিয়ার রয়েছে গুরুত্বপূর্ণ অবদান। আমি লক্ষ করেছি, বাংলাদেশের সংবাদপত্রে ইতিবাচক সংবাদ পরিবেশনের একটি ধারার সূচনা হয়েছে। যুগান্তর এসব ক্ষেত্রে সহযোদ্ধার দায় পালন করে চলেছে। এ দায় পালনে আমার মনে হয় সংবাদপত্রটি গণমানুষের প্রত্যাশা পূরণে অনেকটাই সফল হয়েছে।

সমাজ পরিবর্তনের সবচেয়ে বড় হাতিয়ার শিক্ষা। শিক্ষা ও গবেষণা খাতকে বিশেষ গুরুত্ব দিয়ে আসছে গণমাধ্যমটি, এটি আশাব্যঞ্জক। আগামী দিনেও যুগান্তর এ ধারা অব্যাহত রাখবে বলে আমি মনে করি। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, বিজ্ঞানমনস্ক ও দেশপ্রেমিক প্রজন্ম তৈরি এবং সুন্দর সমাজ বিনির্মাণে আরও তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখতে পারে জাতীয় এ দৈনিকটি।

আমি যুগান্তরের উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করছি।

অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ : চেয়ারম্যান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি); সাবেক উপাচার্য, জাতীয় বিশ্ববিদ্যালয়

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম