Logo
Logo
×

প্রথম পাতা

এস আলমের গাড়ি ব্যবহার ও আগরওয়ালের সঙ্গে বৈঠক

ব্যাখ্যা চেয়ে সালাহউদ্দিন ও খোকনকে চিঠি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ব্যাখ্যা চেয়ে সালাহউদ্দিন ও খোকনকে চিঠি

আলোচিত-সমালোচিত ব্যবসায়ী গোষ্ঠী এস আলমের মালিকানাধীন গাড়ি ব্যবহার করে নিজ এলাকায় সংবর্ধনা নেওয়ার কারণে স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের কাছে ব্যাখা চেয়ে চিঠি দিয়েছে বিএনপি।

এছাড়া বিতর্কিত ডায়মন্ড ব্যবসায়ী দিলীপ কুমার আগরওয়ালার সঙ্গে বৈঠকের কারণে যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকনের কাছেও ব্যাখা চেয়েছে দলটি। সোমবার সকালে এ দুই নেতার কাছে পাঠানো দুটি পৃথক চিঠিতে আগামী তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। দলটির কেন্দ্রীয় দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

অবশ্য দীর্ঘ ১০ বছর পর নিজ নির্বাচনি এলাকা কক্সবাজারে সংবর্ধনা নিতে যাওয়ার সময় ব্যবহৃত গাড়িটি এস আলম গ্রুপের ছিল তা জানতেন না বলে জানিয়েছেন সালাহউদ্দিন আহমেদ। তারপরও এই ‘অসাবধানতা ও অনিচ্ছাকৃত’ ভুলের জন্য দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছেন বিএনপির এ নেতা। অন্যদিকে অভিযোগের বিষয়ে খায়রুল আলম খোকন সোমবার বিকালে চিঠির জবাব দিয়েছেন। এতে তিনি বলেছেন, ‘আগরওয়ালা নামের ব্যক্তিকে তিনি কখনোই চিনতেন না। তার সঙ্গে পূর্ব পরিচয়ও ছিল না। ঘটনাটি একেবারেই আকস্মিক, যা তাকে রীতিমতো বিব্রত ও অপ্রস্তুত করেছে।

বুধবার দুপুরের দিকে ঢাকা থেকে সালাহউদ্দিন আহমেদ কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। এরপর দলের নেতাকর্মীদের গাড়িবহরের সঙ্গে পেকুয়ায় পৌঁছান তিনি। সেখানে এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এতে বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন। পরে জানায় যায়, সালাহউদ্দিন আহমেদকে বহন করা গাড়িটি বিতর্কিত ব্যবসায়ী এস আলম গ্রুপের মালিকানাধীন। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানা মহলে সমালোচনার ঝড় ওঠে।

‘অনিচ্ছাকৃত’ ভুলের জন্য দুঃখ প্রকাশ সালাহউদ্দিনের : রাজধানীর গুলশানের বাসায় সোমবার সংবাদ সম্মেলনে এস আলম গ্রুপের গাড়িতে চড়ার ঘটনাকে ‘অসাবধানতা ও অনিচ্ছাকৃত’ উল্লেখ করে দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, যদি দেশবাসীর মনে কোনো কষ্ট দিয়ে থাকি, অনুভূতিতে আঘাত দিয়ে থাকি সেজন্য দুঃখ প্রকাশ করছি।

সাবেক এ মন্ত্রী বলেন, পরে খোঁজ নিয়ে জানতে পারলাম গাড়িটি আমার এলাকার এক ছোট ভাইয়ের; তিনি ওই কোম্পানির (এস আলম) জমিজমা দেখাশোনার কাজ করেন। সেও অন্য সবার মতো আমাকে বরণ করতে বিমানবন্দরে যায়। সেও জানত না আমি তার গাড়িতে উঠব এবং আমিও জানতাম না ওই গাড়িতে আমি উঠব।

লায়ন মুজিবুর রহমান যুগান্তরকে বলেন, আমি এস আলম গ্রুপকে অনেক জমিজমা ক্রয় করে দিয়েছি-বিক্রি করেছি। এ কারণে তাদের সঙ্গে আমার সুসম্পর্ক রয়েছে। সে খাতির থেকে মাঝে মাঝে তাদের গাড়ি ব্যবহার করে থাকি, অনেকেই করেন। তিনি বলেন, সালাহউদ্দিন ভাইয়ের জন্য অপেক্ষাকৃত নির্ধারিত গাড়িটা মানুষের ভিড়ে আটকে গেলে আমিসহ কয়েকজনের অনুরোধে তিনি আমার গাড়িতে ওঠেন।

চিঠির জবাব খায়রুল কবির খোকনের : যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন চিঠির জবাবে উল্লেখ করেছেন, ‘৩১ আগস্ট আনুমানিক রাত ৮টায় এনামুল হক দোলন নামে আমার এক আত্মীয় ফোন করে আমি কোথায় আছি জানতে আগ্রহ প্রকাশ করে জানালে সে ক্রাউন প্লাজার রেস্টুরেন্টে এসে আমার সঙ্গে দেখা করে। দোলন বাংলাদেশ জুয়েলারি সমিতির সাবেক সভাপতি। তাদের সমিতি সংক্রান্ত বসুন্ধরা গ্রুপের মালিকের ছেলে সায়েম সোবহান আনভিরের সঙ্গে তাদের দ্বন্দ্ব ও জটিলতার কথা জানান।’

চিঠিতে আরও উল্লেখ করেন, ‘আমার আদৌ জানা ছিল না দোলন আমার সঙ্গে দেখা করতে আসার নামে তার সঙ্গে অন্য কাউকে আনবে কিনা। কিন্তু ঘটনাস্থলে এসে দোলন তাদের সমিতির সংক্রান্ত সমস্যার কথা তুলতে গিয়ে দিলীপ আগরওয়ালা নামক জনৈক ব্যক্তির সঙ্গে আমাকে পরিচয় করিয়ে দেয়। আগরওয়ালা নামের ব্যক্তিকে আমি কখনোই চিনতাম না, তার সঙ্গে আমার পূর্ব পরিচয়ও ছিল না। ফেসবুকে পোস্টের বর্ণনার সঙ্গে প্রকৃতপক্ষে বাস্তবতা ও সত্যের লেশমাত্র মিল নেই। তবুও আমাকে কেন্দ্র করে এসব বিষয়ের অবতারণা হওয়ায় মানসিকভাবে আঘাত পেয়েছি ও বিব্রত হয়েছি।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম