Logo
Logo
×

প্রথম পাতা

চট্টগ্রামে কলেজছাত্র হত্যা

শেখ হাসিনা ও নওফেলের বিরুদ্ধে মামলা

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

শেখ হাসিনা ও নওফেলের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কলেজছাত্র হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার রাতে নগরীর চান্দগাঁও থানায় মামলাটি হলেও শনিবার দুপুরে জানাজানি হয়। বিষয়টি নিশ্চিত করেছেন থানার পরিদর্শক (তদন্ত) সাবেদ আলী।

জানা গেছে, ১৮ জুলাই নগরীর বহদ্দারহাটে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে কলেজছাত্র তানভীর ছিদ্দিকী (১৯) গুলিবিদ্ধ হয়ে মারা যান। তানভীরের চাচা মোহাম্মদ পারভেজ মামলাটি করেছেন। মামলার অপর আসামিদের মধ্যে রয়েছেন-চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪নং ওয়ার্ড কাউন্সিলর এসরারুল হক, ২১নং জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ১৬নং চকবাজারের ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনু।

এছাড়া মামলায় ৪০-৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এজাহারে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর নির্দেশে আসামিরা চাপাতি, কিরিচ ও আগ্নেয়াস্ত্র নিয়ে তানভীর ছিদ্দিকীসহ অন্য ছাত্র-ছাত্রীদের ওপর হামলা করে। এ সময় তানভীরসহ আন্দোলনকারী অনেকেই গুলিবিদ্ধ হন। তানভীরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) সাবেদ আলী যুগান্তরকে জানান, মামলাটি তদন্ত করা হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম