Logo
Logo
×

প্রথম পাতা

চট্টগ্রামে এডিসি কামরুল ও স্ত্রীর সম্পদ ক্রোকের নির্দেশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে এডিসি কামরুল ও স্ত্রীর সম্পদ ক্রোকের নির্দেশ

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) কামরুল হাসান এবং স্ত্রী সায়মা বেগমের স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক ও অবরুদ্ধের আদেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছা সোমবার এ আদেশ দেন। তবে মঙ্গলবার বিষয়টি গণমাধ্যমের কাছে প্রকাশ করেন দুদক পিপি অ্যাডভোকেট ছানোয়ার আহমেদ লাভলু।

তিনি যুগান্তরকে বলেন, সিএমপির এডিসি (ক্রাইম) কামরুল হাসান দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদ অর্জন করেন। এ সম্পদ তার ও তার স্ত্রীর নামে রয়েছে। দুদকের তদন্তে সব সম্পদের হিসাব বের হয়ে এসেছে। এসব সম্পদ যে কোনো সময় হস্তান্তর হয়ে যেতে পারে, তাই দুদক তা ক্রোকের আদেশ চেয়ে আদালতে আবেদন করে। আদালত দুদকের আবেদন মঞ্জুর করেছেন। মামলায় অভিযোগ প্রমাণিত হলে এ সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হবে। একইভাবে তাদের নামে থাকা ব্যাংক অ্যাকাউন্ট জব্দ, সম্পত্তি যাতে হস্তান্তর করা যেতে না পারে, সেই মর্মে সংশ্লিষ্ট সাবরেজিস্ট্রার, সহকারী কমিশনারসহ (ভূমি) সংশ্লিষ্ট ব্যবস্থাপনা পরিচালকদের নির্দেশ দেওয়া হয়েছে।

দুদকের তদন্তে প্রাথমিকভাবে পুলিশ কর্মকর্তা কামরুল হাসান ৯ কোটি ৭৩ লাখ ২২ হাজার ৪৪ টাকা এবং স্ত্রী সায়মা ১ কোটি ৬২ লাখ ৮৫ হাজার ১৮৮ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে। সূত্র জানায়, সাধারণত মামলা করার পরই সম্পদ ক্রোকের আবেদন জানানো হয়। কিন্তু ততক্ষণে আসামিরা সম্পদ হস্তান্তর ও বিক্রি করে পালানোর সুযোগ পান। এ কারণেই মামলার আগেই তাদের সম্পদ ক্রোক ও অবরুদ্ধের আদেশ দেওয়া হয়েছে। দুদক পূর্ণাঙ্গ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে মামলা করবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম