Logo
Logo
×

প্রথম পাতা

সেরা মান ও গ্রাহক সেবা নিশ্চিত করে যমুনা এসি

মনিকা নাজনীন ইসলাম, গ্রুপ পরিচালক, যমুনা গ্রুপ

Icon

যুগান্তর প্রতিবেদন 

প্রকাশ: ১৯ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সেরা মান ও গ্রাহক সেবা নিশ্চিত করে যমুনা এসি

দেশের সেরা ব্র্যান্ড যমুনা ইলেকট্রনিক্স। সাশ্রয়ী দামে সর্বোচ্চ মানের ইলেকট্রনিক্স পণ্য ক্রেতার হাতে পৌঁছে দিচ্ছে তারা। বর্তমানে তীব্র দাবদাহের কারণে এসির চাহিদা কয়েক গুণ বেড়েছে। গরম থেকে স্বস্তি পেতে অনেকেই ঝুঁকছেন এই ইলেকট্রনিক্স পণ্যটির দিকে। যমুনা গ্রাহকদের ক্রয়ক্ষমতা বিবেচনায় বিভিন্ন দামে এবং সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত এসি বাজারজাত করছে। মানুষ যাতে তার সাধ ও সাধ্যের সমন্বয় ঘটিয়ে এসি কিনতে পারেন, সে দিকটাই বিশেষ নজরে রাখে যমুনা ইলেকট্রনিক্স। ক্রেতার জন্য রয়েছে ০% ইন্টারেস্টে ব্যাংক ইএমআই ও বিক্রয়-পরবর্তী সেবাসহ নানা সুযোগ-সুবিধা।

যুগান্তর : দেশের অর্থনীতি এখন বেশ চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে, এ পরিস্থিতিতে ইলেকট্রনিক্স পণ্য খাত কেমন করছে? 

মনিকা নাজনীন ইসলাম : দেশের অর্থনীতিতে চ্যালেঞ্জ আছে এটা যেমন সত্য তেমনি চ্যালেঞ্জ মোকাবিলা করেই আমাদের এগিয়ে যেতে হবে। কোভিড মহামারি সংকট কাটিয়ে দেশের অর্থনীতি যখন ঘুরে দাঁড়ানোর প্রস্তুতি নিচ্ছে বিশ্বব্যাপী যুদ্ধের দামামা সেটিকে বাধাগ্রস্ত করছে, যার প্রভাব বাংলাদেশসহ সারা বিশ্বের অর্থনীতিতে পড়ছে। 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, গাজায় ইসরাইলি হামলা কিংবা মধ্যপ্রাচ্যে উত্তপ্ত অবস্থান, বিশ্বব্যাপী পণ্যের সরবরাহ চেইনে এক নতুন চ্যালেঞ্জ দেখা দিয়েছে। ইলেকট্রনিক্স বা কনজ্যুমার ইলেকট্রনিক্স হোম অ্যাপ্লায়েন্সও এর বাইরে নয়। এসব আগ্রাসনের ফলে বাজার অস্থিতিশীল হয়ে পড়েছে, খাদ্য ও পণ্যের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে, মুদ্রাস্ফীতির করালগ্রাসে পড়ছে মানুষ। ডলার সংকট, বিশ্বব্যাপী জ্বালানি তেল-গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ায় পরিবহণ ব্যয়সহ উৎপাদন খরচ বেড়েছে বহুগুণ, ফলে অনিচ্ছা সত্ত্বেও পণ্য উৎপাদনকারীকে মূল্যবৃদ্ধি করতে হচ্ছে। তবে আশার কথা হচ্ছে, উদ্ভূত পরিস্থিতি সামলে নিয়ে ধীরে ধীরে ইলেকট্রনিক্স পণ্যের বাজার স্থিতিশীল হচ্ছে।

যুগান্তর : গত এক বছরে এসির ব্যবহার কেমন (কত শতাংশ পর্যন্ত) বেড়েছে? ব্যবহার বৃদ্ধির পেছনে কী কী বিষয় কাজ করেছে? 

মনিকা নাজনীন ইসলাম : মানুষের জীবনমানের উন্নতি আর দেশের সামগ্রিক বিদ্যুৎ ব্যবস্থাপনার উন্নতির ফলে শহর থেকে শহরতলি কিংবা গ্রামাঞ্চলেও এসির ব্যবহার দিন দিন বাড়ছে। তাছাড়া বৈশ্বিক জলবায়ু বা গ্লোবাল ওয়ার্মিং-এর বিরূপ প্রতিক্রিয়ার ফলে প্রতিনিয়ত তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। ফলে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। স্বস্তি বা দাবদাহের হাত থেকে রক্ষা পেতে অনেকেই এসি কিনছেন। প্রতি বছরে ২০% থেকে ৩০% হারে গ্রাহক চাহিদা বাড়ছে, যা এ শিল্পের জন্য ইতিবাচক। তাছাড়া প্রযুক্তিগত উৎকর্ষ, বিদ্যুৎ সাশ্রয়ী ইনর্ভাটারের ফলে এসিতে বিদ্যুৎ বিল কম হওয়ায় মধ্যবিত্ত কিংবা নিম্ন মধ্যবিত্ত শ্রেণিও এসি কেনার দিকে ঝুঁকছে।

যুগান্তর : আপনার কোম্পানির এসির কী কী বৈশিষ্ট্য এবং সুযোগ-সুবিধা রয়েছে?

মনিকা নাজনীন ইসলাম : ইলেকট্রনিক্স বা প্রযুক্তিগত সব পণ্যের ক্ষেত্রে ইনোভেশন বা উদ্ভাবন অনেক বেশি গুরুত্বপূর্ণ। নতুন নতুন উদ্ভাবন এবং প্রযুক্তিগত উৎকর্ষ ছাড়া আপনি প্রতিযোগিতায় টিকে থাকতে পারবেন না। তাই তো যমুনা এসি তার উৎপাদন প্রক্রিয়ার প্রতিটি স্তরে সর্বশেষ প্রযুক্তি, ইনোভেশন আর উন্নত কাঁচামাল ব্যবহার করে থাকে। যমুনা স্মার্ট ইনভার্টার এসিতে রয়েছে পিএম ২.৫ ফিল্টার এবং ন্যানো কোল্ড ডাস্ট কালেক্টিং টেকনোলজি, যা ঘরের ভেতর থাকা ক্ষুদ্রতম ধূলিকনা পরিশোধন করে বিশুদ্ধ বাতাস নিশ্চিত করে। যমুনা এসির কোল্ড প্লাজমা টেকনোলজি এয়ার আয়নাইজেশনের মাধ্যমে মানসিক অবসাদ দূর করে। এর সিলভার আয়ন ফিল্টার এবং ডিজার্মিং ফিল্টার বাতাসের ক্ষতিকারক ব্যাকটেরিয়া প্রতিরোধ করে এবং ঘরের বাজে দুর্গন্ধ দূর করতে সাহায্য করে।

যমুনা এসির ‘সেলফ ক্লিনিং টেকনোলজি’ চারটি স্বয়ংক্রিয় ধাপে এসির evaporator-এ জমে থাকা ধূলিকণা ও দুর্গন্ধ সহজে দূর করে। যমুনা এসির ভিটামিন-সি ফিল্টার ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখে। সে সঙ্গে অ্যান্টিভাইরাস ফিল্টার তো থাকছেই। অত্যাধুনিক ইনভার্টার টেকনোলজি আর ০.৫ Standby Power Consumption সিস্টেম থাকায় অন্যান্য সাধারণ এসির তুলনায় যমুনা স্মার্ট এসি ৭০% পর্যন্ত বিদ্যুৎ বিল সাশ্রয় করে। ১০০% পারফেক্ট BTU আর Higher EER রেটিংযুক্ত যমুনা এসি অল্প বিদ্যুৎ খরচে সঠিক তাপমাত্রার নিশ্চয়তা দেয়। ওয়াইফাই কন্ট্রোল, অফ-লাইন ভয়েজ কন্ট্রোল, আই-ফিল মোড, 3rd UVC Sterilization Technology সহ যমুনা এসিতে রয়েছে সর্বশেষ প্রযুক্তিগত সব সুবিধা। 

যুগান্তর : কিস্তিতে আপনার কোম্পানির এসি ক্রয়ের সুবিধা আছে কি?

মনিকা নাজনীন ইসলাম : অবশ্যই রয়েছে। যমুনা ইলেকট্রনিক্স সব সময় ক্রেতা সন্তুষ্টি এবং ক্রেতার ক্রয়ক্ষমতা বিবেচনায় রাখে। ১২, ৯ ও ৬ মাসের সহজ কিস্তি সুবিধায় আমাদের ক্রেতারা তাদের পছন্দ অনুসারে যমুনা এসি কিনতে পারবেন। এছাড়াও ০% ইন্টারেস্টে ব্যাংক EMI সুবিধা তো থাকছেই।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম