Logo
Logo
×

প্রথম পাতা

সিলেট আদালতে আইনজীবী-পুলিশ হাতাহাতি

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ০৩ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সিলেট আদালতে আইনজীবী-পুলিশ হাতাহাতি

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এক নারী আইনজীবী ও দুই মহিলা পুলিশের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে আদালতের ন্যায়কুঞ্জসংলগ্ন আদালত ও অফিস ভবনের জিআরও অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

এ ঘটনার আগের দিন বুধবার সিলেট আদালতে এক অনুষ্ঠান শেষে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বিচার বিভাগ, পুলিশ বিভাগ ও মাঠ প্রশাসনের সুন্দর সম্পর্কের নসিহত করে গেছেন। এ হাতাহাতির ঘটনায় পুলিশ সদস্যদের মধ্যে উত্তেজনা চলছে।

পুলিশ বলছে, এ ঘটনায় হামলাকারীদের চিহ্নিত করার কাজ চলছে, দ্রুতই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে আইনজীবী নেতারা বলছেন, বিষয়টি মহানগর দায়রা জজ হাবিবুর রহমান ভূঁইয়ার মধ্যস্থতায় সম্মানজনক নিষ্পত্তি হয়েছে।

পুলিশের দাবি, মহিলা আইনজীবী কাজী সেবা এসএমপি প্রসিকিউশন বিভাগের জিআরও অফিসে অতর্কিতে ঢুকে জিআরও শাহপরান সেরেস্তায় কর্মরত উপপরিদর্শক শামীমা খাতুন ও কনস্টেবল বিউটি পুরকায়স্থকে মারধর করেছেন। তবে আইনজীবীরা বলছেন ভিন্নকথা। তাদের দাবি, একটি মামলার নথি চাওয়া নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ একটি সাধারণ ডায়েরি করেছে। এতে উল্লেখ করা হয়েছে, আইনজীবী কাজী সেবা ওই কক্ষে ঢুকে পেছন থেকে কনস্টেবল বিউটিকে চুলের মুঠি ধরে চড়-থাপ্পড় মেরে হাত-মুখ ও পিঠে জখম করে বেরিয়ে যান। পরে এ ব্যাপারে কথা বলতে উপপরিদর্শক শামীমা ও কনস্টেবল বিউটি জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে যান। সেখানে তর্কাতর্কির একপর্যায়ে শামীমাকে ঘুসি মেরে কাজী সেবা তার চেম্বারে চলে যান।

এ ব্যাপারে আইনজীবী কাজী সেবার বক্তব্য পাওয়া যায়নি। এ ঘটনার পর বিক্ষুব্ধ হয়ে ওঠে আইনজীবীরা। আদালত প্রাঙ্গণে মিছিল করে উপকমিশনার প্রসিকিউশনের অফিসের দিকে যাওয়ার সময়ও পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে লিপ্ত হতে দেখা যায় আইনজীবীদের।

ঘটনার পর পুলিশ সদস্য বিউটি পুরকায়স্থকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা নেন তিনি। অন্যদিকে বিকাল ৩টা ৪০ মিনিটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন আইনজীবী কাজী সেবা।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ যুগান্তরকে জানান, ঘটনার পর থেকে ভিডিও ফুটেজ ও প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করে হামলাকারীদের চিহ্নিত করার কাজ চলছে। দ্রুতই আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম ইয়াহহিয়া সোহেল জানান, রাত আটটার দিকে বিষয়টি নিয়ে সব পক্ষের সঙ্গে বৈঠক করেছেন সিলেট মহানগর দায়রা জজ হাবিবুর রহমান ভূইয়া। সেখানে একটি সম্মানজনক সুরাহা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম