Logo
Logo
×

প্রথম পাতা

পঁচিশে যুগান্তর : রাষ্ট্রপতির বাণী

দেশ ও জনগণের কল্যাণে কাজ করবে যুগান্তর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

দেশ ও জনগণের কল্যাণে কাজ করবে যুগান্তর

দৈনিক যুগান্তরের ২৫ বছরে পদার্পণ উপলক্ষ্যে আমি পত্রিকার সাংবাদিক, পাঠক, পরিবেশক, পৃষ্ঠপোষক ও ব্যবস্থাপনা সংশ্লিষ্ট সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

বস্তুনিষ্ঠ সংবাদ ও মতামত প্রকাশের মাধ্যমে সাম্য ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার পাশাপাশি পাঠককে সত্য ও কল্যাণের দিকে নিয়ে যাওয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব। সংবাদপত্রের স্বাধীনতা, তথ্যে প্রবেশাধিকার এবং জনগণের ক্ষমতায়ন পরস্পর সম্পর্কযুক্ত। নিরাপদ ও মুক্ত গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করতে পারে। বর্তমান সরকার অবাধ তথ্যপ্রবাহ ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। গণমাধ্যম যাতে স্বাধীন ও নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে পারে সে লক্ষ্যে সরকার সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছে। এক্ষেত্রে সরকারের পাশাপাশি গণমাধ্যমের মালিক, সংবাদকর্মীসহ সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। গণমাধ্যমগুলো দেশ ও জনগণের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে দায়িত্বশীলতার সঙ্গে তাদের কার্যক্রম পরিচালনা করবে-এটাই সবার প্রত্যাশা।

দৈনিক যুগান্তর বাংলাদেশের শীর্ষস্থানীয় পত্রিকাগুলোর অন্যতম। জাতীয় ও তৃণমূল পর্যায়ের উন্নয়ন কর্মকাণ্ড, সমস্যা, সম্ভাবনা ও জনমতকে সরকারের সামনে তুলে ধরতে পত্রিকাটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ধারণ করে দেশের ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি দৈনিক যুগান্তর দেশ ও জনগণের কল্যাণে তাদের কর্মকাণ্ড অব্যাহত রাখবে-এ প্রত্যাশা করি।

আমি দৈনিক যুগান্তরের উত্তরোত্তর সাফল্য কামনা করি।

জয় বাংলা।

খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।

মো. সাহাবুদ্দিন

রাষ্ট্রপতি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ

বঙ্গভবন, ঢাকা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম