Logo
Logo
×

প্রথম পাতা

প্রত্যাখ্যান বিএনপির

আওয়ীমী লীগের ইশতেহার জাতির সঙ্গে তামাশা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আওয়ীমী লীগের ইশতেহার জাতির সঙ্গে তামাশা

ক্ষমতাসীন আওয়ামী লীগের ঘোষিত নির্বাচনি ইশতেহার প্রত্যাখ্যান করেছে বিএনপি। দলটির নেতারা বলেছেন, সম্পূর্ণ একতরফা নির্বাচন হচ্ছে। আওয়ামী লীগ নিজেরা নিজেরাই এই নির্বাচন করছে। যেখানে বিএনপিসহ ৬৩ রাজনৈতিক দল নির্বাচন বর্জন করেছে, সেখানে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা জাতির সঙ্গে তামাশা ছাড়া কিছু নয়। বুধবার রাজধানীতে পৃথক দুই কর্মসূচিতে বিএনপি নেতারা এসব কথা বলেন।

ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে দুপুরে জাতীয় প্রেসক্লাব এলাকায় লিফলেট বিতরণ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার প্রসঙ্গে বলেন, আওয়ামী লীগের এই ইশতেহার আমরা প্রত্যাখ্যান করছি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে সেলিমা রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ মানে আপনার সুবিধাভোগী কিছু লোক আছে, তারা সুবিধা ভোগ করবে। আর সাধারণ মানুষ অ্যানালগের মধ্যে ধুঁকে ধুঁকে মরবে, যা এখন হচ্ছে।

তিনি আরও বলেন, আজকে বাংলাদেশের সবাই জানে একটি প্রহসনের নির্বাচন হতে যাচ্ছে। সে নির্বাচন একদলীয় বাকশালের নির্বাচন। এ নির্বাচন ইতোমধ্যে হয়ে গেছে। এখন যা হচ্ছে তা সব নাটক, সবাইকে দেখানোর জন্য ৭ জানুয়ারি শুধু ঘোষণা দেবে।

বিকালে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের ইশতেহার পাঠ সার্কাসের জোকারের মতো তামাশা। এটি জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া কিছু নয়। সরকার জোর করে একতরফা নির্বাচন করে দেশটাকে জাহান্নাম বানানোর অপচেষ্টা করছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, কোনো এলাকার কোথাও ভোটের আমেজ কিংবা উৎসব নেই। মানুষের ভেতরে ভোট নিয়ে আলাপ-আলোচনা নেই। এলাকায় এলাকায় যখন নৌকার সমর্থনে মাইকে প্রচার চালায় তখন মানুষ দ্রুত সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। আর সাধারণ মানুষ বলে, এটা ভোট না, এটা ৩০০ আসনে ভাগবাঁটোয়ারার নাটক।

বুধবার দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনি ইশতেহার ঘোষণা করে আওয়ামী লীগ। সকালে হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত অনুষ্ঠান থেকে এই ইশতেহার ঘোষণা করেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম