Logo
Logo
×

প্রথম পাতা

শেখ হাসিনাকে বরণে প্রস্তুত পীরগঞ্জবাসী

Icon

মাহবুব রহমান, রংপুর

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

শেখ হাসিনাকে বরণে প্রস্তুত পীরগঞ্জবাসী

রংপুরের পীরগঞ্জের পুত্রবধূ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণে নতুন রূপে সেজেছে পীরগঞ্জ। তিনি আজ শ্বশুরবাড়ি আসছেন বঙ্গবন্ধুকন্যা। তার আগমনকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন দলীয় নেতাকর্মীরা। ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে পুরো পীরগঞ্জ। প্রশাসনিক পর্যায়েও জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। আজ সকালে তারাগঞ্জ সরকারি কলেজ মাঠে রংপুর-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী একেএম আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনি পথসভায় বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী। পরে পীরগঞ্জ যাবেন। পাঁচ বছর পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার শ্বশুরবাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুরে আসছেন। আজ সেখানে তার নিজ বাসভবন ‘জয় সদনে’ অবস্থান করবেন। তার আগমন উপলক্ষ্যে প্রশাসন, দলীয় ও স্বজনরা নিয়েছেন ব্যাপক প্রস্তুতি। আয়োজন করা হয়েছে রংপুরের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারের। ওইদিন বিকালে তিনি পীরগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে রংপুর-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর জনসভায় বক্তৃতা করেন। জনসভাকে ঘিরে রংপুর বিভাগে আওয়ামী লীগের নেতাকর্মী ও পীরগঞ্জবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সেইসঙ্গে পীরগঞ্জের সর্বত্র সাজ সাজ রব পড়ে গেছে। গোটা উপজেলা ব্যানার পেস্টারে ছেয়ে গেছে। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে পীরগঞ্জকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে রোববার রাতে পীরগঞ্জ শেখ হাসিনা আদর্শ বালিকা বিদ্যালয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান এমপি, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা বেগম, কৃষক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি, রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদৎ হোসেন বকুল, দিনাজপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, গাইবান্ধা জেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর।

সোমবার পীরগঞ্জ উপজেলা সদরের সরকারি হাইস্কুলসহ আশে পাশের এলাকা ঘুরে দেখা গেছে, আজ প্রধানমন্ত্রীর আগমন ঘিরে জাতির পিতা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পূত্র জয়ের ছবির সঙ্গে স্থানীয় নেতাদের ছবি দিয়ে তোরণ আর ফেস্টুন লাগিয়েছেন। জনসমাবেশের মঞ্চ তৈরির কাজ চলছে। সড়কে লাগানো হয়েছে বহু মাইক।

জয় সদনের তত্ত্বাবধায়ক ও পীরগঞ্জ উপজেলা কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মেরাজুল বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে জয় সদনের পরিষ্কার-পরিচ্ছন্নতা করা হয়েছে। ‘প্রধানমন্ত্রী বিয়ের পর প্রয়াত স্বামী ড. ওয়াজেদ মিয়াসহ যে ঘরটিতে থাকতেন, সেটিও সংরক্ষণ করা হয়েছে। এখানে এলেই প্রধানমন্ত্রী এ ঘরটির নানান স্মৃতি রোমন্থন করেন। এবারও তার ব্যতিক্রম হবে না।’ এবার সময় কিছুটা কম পেলেও সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম