Logo
Logo
×

প্রথম পাতা

বেসরকারি টিভিতে কৃষিমন্ত্রী

এক রাতে সব নেতাকে মুক্তির প্রস্তাবে রাজি হয়নি বিএনপি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

এক রাতে সব নেতাকে মুক্তির প্রস্তাবে রাজি হয়নি বিএনপি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন এবং আওয়ামী লীগের রাজনৈতিক কৌশল নিয়ে খোলামেলা কথা বলেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। বেসরকারি টেলিভিশন চ্যানেল-২৪ কে দেওয়া সাক্ষাৎকারে মন্ত্রী বলেন, দেশকে স্থিতিশীল রাখতে, সহিংসতা আটকাতে পরিকল্পনার অংশ হিসাবেই বিএনপি নেতাকর্মীদের জেলে পুরে রাখা হয়েছে।

মন্ত্রীর এ সাক্ষাৎকার রোববার টেলিভিশনে প্রচারিত হয়। এর পরপরই তার বক্তব্য নিয়ে রাজনৈতিক মহলে নানা আলোচনা শুরু হয়। বিশ্লেষকদের কেউ কেউ বলছেন, হঠাৎ মন্ত্রীর এমন বেফাঁস মন্তব্য নাকি এটিও রাজনৈতিক কৌশল, তা বুঝতে আরও কিছুদিন লাগবে। তবে অনেকে মনে করেন, কৌশল যাই হোক মন্ত্রীর এমন ‘বোমা ফাটানো’ বক্তব্যে খোলসা হলো অনেক কিছু। বিশেষ করে বিএনপিকে নির্বাচনে আনতে সরকার যে শেষ ট্রাম্পকার্ডটিও খেলেছে তা এখন দিবালোকের মতো পরিষ্কার। এখন বোঝাই যাচ্ছে, নির্বাচন পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের মুক্তির সম্ভাবনা ক্ষীণ। কারণ মন্ত্রী পরিষ্কারভাবেই বলেছেন, বিএনপিকে ভোটে আনার সব চেষ্টাই হয়েছে। একরাতেই সব নেতার মুক্তির প্রস্তাবেও রাজি হয়নি দলটি। তারা যদি নির্বাচনে আসে তবে নির্বাচন পিছিয়ে দেওয়া হবে-এমন কথা নির্বাচন কমিশন থেকে তাদের বারবার বলা হয়েছে। শুধু পিছিয়ে দেওয়া নয়, বলা হয়েছিল-সবাইকে জেল থেকে মুক্ত করা হবে।

দেশকে স্থিতিশীল রাখতেই বিএনপির নেতাকর্মীদের গণগ্রেফতার উল্লেখ করে মন্ত্রী বলেন, ২০ হাজার নেতাকর্মী গ্রেফতার না করলে কি আর হরতালের দিন গাড়ি চলত? গণগ্রেপ্তার ছাড়া আমাদের সামনে আর কোনো গত্যন্তর ছিল না। যেটাই করা হয়েছে, আমরা চিন্তাভাবনা করেই করেছি। তিনি আরও বলেন, সংবিধান সমুন্নত রেখে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতেই নির্বাচনে বদ্ধপরিকর আওয়ামী লীগ। নির্বাচন গ্রহণযোগ্য করতে আওয়ামী লীগের চেষ্টার কমতি নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম