Logo
Logo
×

প্রথম পাতা

দিনভর আওয়ামী লীগের মিছিল-শোডাউন

দ্বিতীয় দফায় বিএনপির অবরোধ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

দিনভর আওয়ামী লীগের মিছিল-শোডাউন

বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিনে যে কোনো ধরনের ‘নাশকতা ঠেকাতে’ মাঠে ছিল আওয়ামী লীগ। রোববার সকাল থেকে রাজধানীর রাজপথ দখলে নিয়ে মিছিল-মিটিং, সমাবেশ এবং অবস্থান কর্মসূচি পালন করেছেন ক্ষমতাসীন দল ও তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিভিন্ন এলাকায় মোটরসাইকেল নিয়ে মহড়াও দিয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিদিনের মতো অবস্থান নেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। দুপুরে এখানে বিফ্রিং করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিকালে অনুষ্ঠিত হয় দলের ইশতেহার উপকমিটির সভা। সেখানে সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন পর্যায়ের কেন্দ্রীয় নেতা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে অবস্থান কর্মসূচিতে যোগ দিয়েছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন এবং উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ।

সকাল থেকেই নগর আওয়ামী লীগের সাবেক ও বর্তমান নেতারা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। তাদের মধ্যে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহসভাপতি হেদায়াতুল ইসলাম স্বপন, যুগ্মসাধারণ সম্পাদক মোরশেদ কামাল, মিরাজ হোসেন, মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, আকতার হোসেন, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে উত্তরা, গাবতলী, বাড্ডা, মিরপুরসহ বিভিন্ন এলাকায় অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এসব শান্তি সমাবেশ ও মিছিলের নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি। এছাড়া ঢাকা-১৮ আসনের এমপি মোহাম্মদ হাবিব হাসানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়। রাজধানীর আদাবর এলাকায় মোটরসাইকেলে মহড়া দেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

ধানমন্ডি-৩২ নম্বরে অবস্থান কর্মসূচি পালন করে যুবলীগ। উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা। সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম। এদিকে গাবতলীতে যুবলীগের অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সকাল থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় যুবলীগ। এতে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দিন আহমেদ, মোয়াজ্জেম হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক শামীম আল সাইফুল সোহাগ প্রমুখ। এছাড়া ঢাকার প্রায় প্রতিটি সংসদীয় আসনে অবস্থান কর্মসূচি পালন করেছে যুবলীগ।

ঢাকা-৫ আসনের সংসদ-সদস্য কাজী মনিরুল ইসলাম মনু নেতাকর্মীদের নিয়ে যাত্রাবাড়ী মোরে অবস্থান কর্মসূচি পালন করেন। এদিকে যাত্রাবাড়ীসহ ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের নিয়ে মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। হারুনর রশীদ মুন্নার নেতৃত্বে যাত্রাবাড়ী শেখ রাসেল পার্কের সামনে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির।

ঢাকা-৪ নির্বাচনি আসনের সাবেক এমপি সানজিদা খানমের নেতৃত্বে জুরাইন বিক্রমপুর প্লাজার সামনে অবস্থান কর্মসূচি পালন ও বিক্ষোভ মিছিল হয়। অ্যাডভোকেট জগলুল কবিরের নেতৃত্বে পোস্তগোলা ও রাজাবাড়ী মোরে অবস্থান পালন করা হয়। সকাল সাড়ে ১০টায় জয়কালী মন্দির ও গুলিস্তানের ঠাটারিবাজার থেকে ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলুর নেতৃত্বে মিছিল হয়। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদের নেতৃত্বে ঢাকা-৮ নির্বাচনি এলাকার বিভিন্ন স্থানে মিছিল ও সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম