Logo
Logo
×

প্রথম পাতা

বাগমারায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

আগামী বছর মার্চেই রাজাকারের তালিকা

Icon

রাজশাহী ব্যুরো ও বাগমারা প্রতিনিধি

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আগামী বছর মার্চেই রাজাকারের তালিকা

সারা দেশে রাজাকারের তালিকা আগামী বছর মার্চে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। রাজশাহীর বাগমারায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি শনিবার এ কথা জানান।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, রাজাকারের তালিকা প্রকাশের জন্য নীতিমালার কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। আশা করছি, চলতি বছর ডিসেম্বরের মধ্যে এ নীতিমালা প্রণয়নের কাজ শেষ করা সম্ভব হবে। চলমান রাজনীতি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির চলমান পদযাত্রা একটি অকার্যকর এবং অযৌক্তিক আন্দোলন কর্মসূচি। এ কর্মসূচি দিয়ে সরকার পতন করা যায়, এর কোনো নজিরও নেই।

এর আগে আ ক ম মোজাম্মেল হক বাগমারায় বঙ্গবন্ধু কমপ্লেক্স ঘুরে দেখেন। এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠান শেষে বাগমারার ভবানীগঞ্জ নিউমার্কেটের সভাকক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় বাগমারাবাসীকে বাংলাভাইয়ের সেই ভয়াবহ অত্যাচার ও নির্যাতনের কথা স্মরণ করিয়ে দিয়ে মন্ত্রী মোজাম্মেল হক বলেন, তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের এমপি-মন্ত্রীদের মদদেই বাংলাভাই তথা জেএমবি ক্যাডাররা স্বাধীনতার পক্ষের লোকজনকে হত্যা করেছিল। তারা এ অঞ্চলে একচ্ছত্র রাজত্ব কায়েম করার ষড়যন্ত্র করেছিল। আজ নিশ্চয় আপনারা সেই কথা ভুলে যাননি।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত কখনই দেশের উন্নয়ন চায় না। তারা শুধু চায় স্বাধীনতার পক্ষের শক্তি ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দেশের মানুষকে আবারও পাকিস্তানের গোলাম বানাতে। এজন্য তারা দেশের ভেতর ও বাইরে বিভিন্নভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। কাজেই এ ব্যাপারে আমাদের সবাইকে আরও সচেতন ও সজাগ থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং সব ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ-সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এবং রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ-সদস্য ডা. মনসুর রহমান।

এছাড়া বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সুনিল কুমার কুন্ড, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আফতাব উদ্দিন আবুল, সাংগঠনিক সম্পাদক আল মামুন, সোনাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, কাচারি কোয়ালীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা মাস্টার মকসেদ আলী প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম