Logo
Logo
×

বাংলার মুখ

চাঁপাইনবাবগঞ্জ-১ আসন

ভোট চেয়ে বিরিয়ানি ভোজ এমপি শিমুলকে শোকজ

Icon

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ভোট চেয়ে বিরিয়ানি ভোজ এমপি শিমুলকে শোকজ

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ-সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। ছবি: যুগান্তর

চিকেন বিরিয়ানি বিতরণ করে ভোট চাওয়ায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ-সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটি।

শনিবার দুপুরে নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন এ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান।

আরও পড়ুন: নিষেধাজ্ঞা আসলে নতুন আরেকটি নির্বাচন হবে: ব্যারিস্টার পার্থ

কারণ দর্শানো নোটিশে বলা হয়, যুগান্তর অনলাইন পোর্টালে আপনার নির্বাচনি কার্যক্রম সম্পর্কিত ‘এমপি শিমুলের প্রচারণায় চিকেন বিরিয়ানি ভোজ’ এবং যমুনা টেলিভিশন অনলাইন পোর্টালে ‘আচারণবিধি লঙ্ঘন করে এমপি শিমুলের প্রচারণা ও বিরিয়ানি ভোজ’ শিরোনামে সচিত্র প্রতিবেদনসহ অন্যান্য সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে, যা নির্বাচন অনুসন্ধান কমিটির দৃষ্টিগোচর হয়েছে।

উল্লিখিত সংবাদ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে আপনি আপনার বাড়ির আঙিনায় মতবিনিময় সভার নামে সহস্রাধিক লোক জমায়েত করে নির্বাচনি প্রচারণা চালিয়েছেন এবং উপস্থিত জনতাকে বিরিয়ানি ভোজ করিয়েছেন। আপনি সেখানে এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ‘নৌকা প্রতীকে’ ভোট প্রদানের অনুরোধ করেন।

সচিত্র প্রতিবেদনগুলো পর্যালোচানায় প্রতীয়মান হয় যে, আপনি নির্বাচনি প্রচারণা চালানোর আইনানুগ সময়ের পূর্বেই নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন এবং নির্বাচনি প্রচারণার নিমিত্তে গণজমায়েত করেছেন এবং উপস্থিত জনতাকে ভোজন করিয়েছেন, যা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচারণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

আচরণবিধি লঙ্ঘন করায় কেন আপনার বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না। জেলা ও দায়রা জজ আদালত ভবন-২ এ অবস্থিত দপ্তরে ১৭ ডিসেম্বর (আজ) বেলা ১১টার সময় সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশনা প্রদান করেন নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়ির সহকারী জজ এম সারওয়ার জাহান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম