Logo
Logo
×

আনন্দ নগর

বাংলা সিনেমার দাপটে ধরাশায়ী টম ক্রুজের মিশন ইম্পসিবল!

Icon

আনন্দনগর প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বাংলা সিনেমার দাপটে ধরাশায়ী টম ক্রুজের মিশন ইম্পসিবল!

মিশন: ইম্পসিবল-ডেড রেকনিং পার্ট ওয়ান সিনেমার দৃশ্য

কুরবানির ঈদে মুক্তিপ্রাপ্ত ঢাকাই সিনেমাগুলো এখনো দেশজুড়ে প্রেক্ষাগৃহগুলোতে হাউজফুল দর্শক টানছে। বিশেষ করে শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’, আফরান নিশো ও তমা মির্জা অভিনীত ‘সুড়ঙ্গ’ এবং মাহফুজ ও বুবলী অভিনীত ‘প্রহেলিকা’ দেখতে এখনো দর্শকদের ভিড় লেগেই আছে। মাল্টিপ্লেক্সগুলোর প্রায় প্রতিটি শো-ই কানায় কানায় পূর্ণ।

এর মধ্যেই গত শুক্রবার থেকে ব্লকবাস্টার সিনেমাস ও স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে হলিউড সুপারস্টার টম ক্রুজের ‘মিশন ইম্পসিবল’ সিরিজের নতুন কিস্তি ‘মিশন : ইম্পসিবল-ডেড রেকনিং’। দুই পার্টে তৈরি সিনেমাটির প্রথম পার্ট বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ১৩ জুলাই। বাংলাদেশে প্রদর্শিত হচ্ছে ১৪ জুলাই থেকে। তবে মুক্তির দুই দিন পার হয়ে গেলেও টম ক্রুজের সিনেমার প্রতি দর্শকদের যে উচ্ছ্বাস এতদিন লক্ষ করা গেছে সেটা এখন অনেকটা স্তিমিত।

এর কারণ, ঈদের বাংলা সিনেমা। কুরবানির ঈদে মুক্তিপ্রাপ্ত এগিয়ে থাকা তিনটি সিনেমার জোয়ারে বলা যায় টম ক্রুজও ভেসে যাওয়ার মতো অবস্থা। অন্য সময় মধুমিতাসহ বড় বড় সিঙ্গেল স্ক্রিনগুলো টম ক্রুজের নতুন সিনেমা প্রদর্শন করলেও এবারের চিত্র একেবারেই ভিন্ন। তারা এখনো মজে আছে ঈদের বাংলা সিনেমা নিয়ে। ব্লকবাস্টার ও স্টার সিনেপ্লেক্স, দুটি মাল্টিপ্লেক্সেই খোঁজ নিয়ে জানা গেছে, টম ক্রুজের সিনেমার প্রতি দর্শকের আগে যে উচ্ছ্বাস ছিল, সেটা এখন দেখা যাচ্ছে না।

একেবারেই যে নেই, সেটা নয়। তবে ঈদের বাংলা সিনেমার প্রতি দর্শকদের যে আগ্রহ সেটার কারণে বলা যায় অনেকটা মার খাচ্ছে টম ক্রুজের বহুল প্রতীক্ষিত মিশন ইম্পসিবল ফ্র্যাঞ্চাইজির ‘মিশন : ইম্পসিবল-ডেড রেকনিং পার্ট ওয়ান’। অবশ্য এ চিত্র শুধু বাংলাদেশে। বিশ্বের অন্যান্য দেশে ঠিকই রাজত্ব করছেন এ হলিউড সুপারস্টার। এ সিনেমার মধ্য দিয়ে আরও একবার পর্দায় এজেন্ট ইথান হান্টের ভূমিকায় ধরা দিলেন টম ক্রুজ।

ক্রিস্টোফার ম্যাককুয়ারি পরিচালিত এ সিনেমায় আরও আছেন হেইলি অ্যাটওয়েল, ভিং রাহমেস, সাইমন পেগ, রেবেকা ফারগুসন প্রমুখ। উল্লেখ্য, কোনো রকম ডামির সাহায্য ছাড়াই এ সিনেমার সব অ্যাকশন দৃশ্য এবং অবিশ্বাস্য স্টান্টে পারফর্ম করেছেন ৬০ বছর বয়সি টম ক্রুজ। এবারের গল্পটি দুই অংশে সাজানো হয়েছে। এবার মুক্তি পেল প্রথম অংশ। দ্বিতীয় পার্ট ‘মিশন : ইম্পসিবল ডেড রেকনিং পার্ট-টু’ নামে মুক্তি পাবে ২০২৪ সালে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম