Logo
Logo
×

টালিউড

সরকারের ঘুম ভাঙাতে আর কী কী করা যায় দেখি: স্বস্তিকা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পিএম

সরকারের ঘুম ভাঙাতে আর কী কী করা যায় দেখি: স্বস্তিকা

আরজি করকাণ্ডের প্রতিবাদে রোববার বেলা ৩টা নাগাদ শুরু হয় গণমিছিল। কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিলে পা মেলাতে দেখা যায় সমাজের সব শ্রেণিপেশার মানুষকে। বিনোদন জগতের অভিনেতা-অভিনেত্রীরাও ছিলেন এ মিছিলে। আরও ছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ও। এ ঘটনার প্রতিবাদে প্রথম থেকেই সরব ছিলেন তিনি। তবে এতদিন শহরে ছিলেন না তিনি। তাই প্রতিবাদ সীমিত ছিল সামাজিকমাধ্যমে। গতকাল রোববার পথে নামলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। তিনি জানালেন— আরজি করকাণ্ডে নারী চিকিৎসক ধর্ষণ ও হত্যার প্রতিবাদ থামবে না।

রোববারের মিছিলের পর কয়েকজন অভিজ্ঞ মানুষের সঙ্গে যোগাযোগ করে এই বিষয়ে বিশদ জানার চেষ্টা করেন অভিনেত্রী স্বস্তিকা। আরও স্পষ্ট দাবি নিয়ে সরব হওয়ার জন্যই এ পদক্ষেপ তার। অভিনেত্রী বলেন, সবাই নিজের নিজের মতো করে প্রতিবাদ করছেন। কিন্তু ঘটনার তদন্ত কতটা এগিয়েছে, তা এখনো আমরা জানি না। কেউ গ্রেফতার হয়নি। সিবিআইয়ের তদন্ত কোন পথে চলছে, খবর আমাদের কাছে নেই। তিনি বলেন, সরকারের তো একটা দায়বদ্ধতা আছে। নির্যাতিতার বাবা-মাকে জবাব দেওয়ারও তো একটা দায়বদ্ধতা আছে।

৯ আগস্ট আরজি কর হাসপাতালের সেমিনার রুমে উদ্ধার হয় চিকিৎসক-পড়ুয়া তরুণীর দেহ। তারপর কেটে গেছে ২৩ দিন। কিন্তু ঘটনার তদন্ত কোন দিকে এগোচ্ছে, তা নিয়ে সন্দিহান স্বস্তিকা। অভিনেত্রী বলেন, প্রায় এক মাস হতে চলল। এমন একটা নির্মম ঘটনার কোনো সুরাহা হলো না। জনসাধারণকে বোকা ভেবে লাভ নেই। একটা মানুষকে দোষী হিসেবে সামনে আনা হচ্ছে, কিন্তু আমরা কেউ বিশ্বাস করি না, একা এত বড় কাণ্ড ঘটিয়েছে সে। সেটি অসম্ভব।

আরজি কর হাসপাতালের ভাইরাল ভিডিও নিয়েও অভিনেত্রী বলেন, অনেক রকম ভিডিও প্রকাশ্যে আসছে। দেখা যাচ্ছে, মৃতদেহের পাশে রীতিমতো গোলবৈঠক করে পরিকল্পনা চলছে। অকুস্থলে কোনো নিরাপত্তা নেই। মিথ্যা কথা বলে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা হয়েছে।

তিনি বলেন, জনসাধারণ তো বুদ্ধি বিবেচনা কাজে লাগিয়ে ভোট দেন। কিন্তু এমন ঘটনা ঘটে যাওয়ার পরও মানুষকে বোকা ভাবার কোনো জায়গাই নেই। জনসাধারণের জন্যই সরকার। মানুষের জন্যই পাওয়া ক্ষমতা সরকারের কাছে। কিন্তু তাও কেন সুরাহা পাচ্ছি না? স্বস্তিকার স্পষ্ট দাবি— সিবিআইয়ের হাতে তদন্ত যাওয়ার আগেই তথ্যপ্রমাণ লোপাট হয়েছে। দুষ্কৃতরা ভাঙচুর চালিয়েছে।

নিজের মেয়েকে নিয়েও আতঙ্কে থাকছেন স্বস্তিকা। কর্মসূত্রে বিদেশে থাকেন অভিনেত্রীর মেয়ে অন্বেষা। কিন্তু মেয়ের জন্য সর্বক্ষণ চিন্তায় থাকছেন এ অভিনেত্রী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম