Logo
Logo
×

টালিউড

মমতার পদত্যাগের দাবি তোলা মঞ্চে কি বললেন সংগীতশিল্পী কবীর সুমন

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ১০:১৫ এএম

মমতার পদত্যাগের দাবি তোলা মঞ্চে কি বললেন সংগীতশিল্পী কবীর সুমন

আরজি করকাণ্ড নিয়ে প্রতিক্রিয়া জানালেন সাবেক তৃণমূল বিধায়ক সংগীতশিল্পী কবীর সুমন। আশুতোষ কলেজ থেকে প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়। সেই মঞ্চে উপস্থিত ছিলেন তিনি। সেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের স্লোগান ওঠে।

হিন্দুস্তান টাইমস সূত্রে জানা যায়, আরজি করকাণ্ডের চিকিৎসককে খুন ও ধর্ষণ করার প্রতিবাদে সমাবেশ হয়েছিল আশুতোষ কলেজে। সেই সমাবেশে দেখা যায় দীপ্সিতা ধর, কবীর সুমন, উষশী চক্রবর্তীদের। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে আরজি করকাণ্ডে চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদ ছাড়াও দুর্নীতির বিরুদ্ধে গলা ফাটিয়েছেন বর্ষীয়ান সংগীতশিল্পী কবীর সুমন।

তিনি বলেন, ‘আমি খুবই লজ্জিত। যে শহর আমাকে অনেক কিছু শিখিয়েছে, সেখানে এ রকম লজ্জাজনক ঘটনা ঘটে গেল। সেই জন্য আমরা বলছি— উই ওয়ান্ট জাস্টিস। সে যত ওপরেই থাকুক না কেন, সঠিক বিচার চাইছি। তাই আমি এখানে এসেছি। 

কবীর সুমন বলেন, আমি অঞ্জন দত্ত হয়ে আসিনি, সহ-নাগরিক হিসেবে এসেছি। এই কলেজের প্রাক্তন হিসেবে এসেছি। এখন আর জাস্টিস চাওয়াটা শুধু একটা ঘটনার জন্য নয়। আরও অনেক ঘটনা এর সঙ্গে জড়িত। আমরা এখন সেটা সবাই জানি। তাই সুবিচার চাই।

এদিন অবশ্য সরকারবিরোধী কোনো মন্তব্য করেননি এ সংগীতশিল্পী। অরাজনৈতিকভাবেই নিজের বক্তব্য রেখেছেন। একজন সহ-নাগরিক হিসেবে এবং সুশীল সমাজের প্রতিনিধি হিসেবে আরজি করকাণ্ডের নির্যাতিতার বিচার চেয়েছেন।

অবশ্য কবীর সুমন বেশি কথা বলতে চাননি। তিনি অন্য কাউকে কথা বলার অনুরোধ করে সরে যান। এরপরই ভিডিওতে দেখা যায়, আশুতোষের ছেলেমেয়েরা মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। এমনকি বাংলার সরকারবিরোধী নানা স্লোগানও ওঠে সেখানে।

উল্লেখ্য, এক সময় তৃণমূল কংগ্রেস থেকে টিকিট পেয়েছিলেন কবীর সুমন। পরে যদিও মমতার মনোমালিন্যের কারণে দল ছাড়েন তিনি। এক সাক্ষাৎকারে এর আগে সুমনকে বলতে শোনা গিয়েছিল— ‘আমি মমতার সহযোদ্ধা ছিলাম। কিন্তু আমাদের বহুবার মতের বিরোধ হয়েছে। আমি ওকে নিয়ে গান বানিয়েছিলাম। সেই গানে প্রতিবাদ ছিল— স্যাটায়ার ছিল। কিন্তু উনি সেটার প্রতিবাদ করেননি। প্রতিশোধ নেননি। আগের সরকার হলে সেই গানের পর হয়তো আমায় এখানে থাকতেই দিত না। উনি দিয়েছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম