Logo
Logo
×

টালিউড

মিমিকে কটাক্ষ কমলেশ্বরের

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০২:০৮ পিএম

মিমিকে কটাক্ষ কমলেশ্বরের

টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী আরজি করকাণ্ড নিয়ে স্বাধীনতা দিবসে প্রশ্ন তুলতেই তাকে রীতিমতো তুলাধোনা করলেন কমলেশ্বর মুখোপাধ্যায়। এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন অভিনেত্রী পিয়া চক্রবর্তীও।

গত ১৪ আগস্ট ‘রাত দখলের’ রাতে যাদবপুর ও একাডেমির জমায়েতে অংশ নিয়েছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। আরজি করকাণ্ড নিয়ে বিচার চেয়েছেন তিনি। এরপর সামাজিকমাধ্যমে সেই জমায়েতের একাধিক ছবি ও ভিডিও পোস্ট করে মিমি চক্রবর্তী লিখেছেন— 'জাস্টিস ডিলেড ইজ জাস্টিস ডিনাইয়েড। আজ আমার এই শহরের প্রতিটা জায়গা থেকে স্লোগান উঠেছে— চিৎকার উঠেছে যে, আমরা মানুষ হিসেবে ব্যর্থ। প্রতিটা গলি বিচারের জন্য চিৎকার করেছে। তিনি বলেন, আমি আবারও বলছি— এমন বিচার হওয়া উচিত যাতে, পরে কেউ এমনটি করার আগে দুবার ভাবে। একই সঙ্গে চিকিৎসকের মৃত্যুর একটা প্রতীকী ছবিও শেয়ার করে জিজ্ঞেস করে মিমি বলেন, 'আমরা সত্যিই কি স্বাধীন?' তা দেখেই কটাক্ষ করেন কমলেশ্বর মুখোপাধ্যায়— 'আপনি কাদের স্বাধীনতার পক্ষে?'

সামাজিকমাধ্যমের পোস্টে কমলেশ্বর লেখেন, 'স্বাধীনতা শব্দটাই রাজনৈতিক। কেউ লড়াই করে স্বাধীনতা অর্জন করে। কেউ ক্ষমতাবলে স্বাধীনতা হরণ করে। আবার কেউ নিজের স্বাধীনতা বিকিয়ে সুখ-সমৃদ্ধি কেনে। সবটাই রাজনৌতিক প্রক্রিয়া। প্রশ্ন হলো— আপনি কাদের স্বাধীনতার পক্ষে?

এদিকে প্রতিবাদ মিছিলের একাধিক ছবি ও ভিডিও সামাজিকমাধ্যমে পোস্ট দিয়ে পিয়া চক্রবর্তী লেখেন, 'আমাদের দাবি— যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ধর্ষণ ও খুনে জড়িত প্রতিটি নাম সামনে আনতে হবে। সুবিচার নিশ্চিত করতে হবে। এবং দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের যে বিভিন্ন যোগসাজশ সামনে আসছে, সেগুলোর মুখোশ খুলে দিতে হবে। তাদেরকে আইনের আওতায় আনতে হবে। 

তিনি বলেন, মৈত্রীর পক্ষ থেকে দাবি— কর্মক্ষেত্র ও শিক্ষাপ্রতিষ্ঠানে মেয়েদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। অবিলম্বে নিয়ম মেনে যৌন নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করতে হবে| কমিটির প্রত্যেক সদস্যদের নাম ও ফোন নম্বর পাবলিক করতে হবে | সেই মর্মে আরজি কর হাসপাতালের মধ্যে পোস্টার সাঁটাতে হবে।' সূত্র: হিন্দুস্তান টাইমস

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম