গাজীপুরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

ফখরুল সাহেব বেপরোয়া ড্রাইভারের মতো হয়ে গেছেন

 আশুলিয়া (ঢাকা), কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি  
১১ আগস্ট ২০১৮, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

আগামী ঈদেও রাস্তা সচল থাকবে এবং যাত্রীরা স্বস্তিতে ঘরে ফিরতে পারবে। গত ঈদে চন্দ্রা থেকে অ্যালেঙ্গা পর্যন্ত রাস্তার কাজ চলায় সেতুগুলো উন্মুক্ত করা যায়নি। এবার যাত্রী ভোগান্তি কমাতে এবং চলাচল নির্বিঘ্ন করতে ২৩টি সেতু উন্মুক্ত করে দেয়া হবে। দুর্ভোগ কমাতে ঈদের চার দিন আগ থেকে মহাসড়কের চন্দ্রা, কোনাবাড়ি, মেঘনা, গোমতী ও ভুলতাসহ বিভিন্ন স্থানে র‌্যাব মোতায়েন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার বিকালে ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেবের কষ্ট ও বেদনা বুঝি। ৯ বছরে ৯ মিনিট রাস্তায় দাঁড়াতে পারেননি। আন্দোলন করতে পারেননি। কোটার ওপর ভর সেখানে ব্যর্থ, ছাত্রছাত্রীদের ওপর ভর, নিরাপদ সড়কের ওপর ভর সেখানেও ব্যর্থ। অবশেষে বিদেশিদের কাছে নালিশ শুরু করেছেন। ফখরুল সাহেব বেপরোয়া ড্রাইভারের মতো বেপরোয়া হয়ে গেছেন।

শিক্ষার্থীদের আন্দোলনে অবশ্যই রাজনৈতিক সংশ্লিষ্টতা ছিল উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আওয়ামী লীগ অফিসে হামলার বিষয়ে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের সময় আ’লীগ অফিসে হামলায় বিএনপি- জামায়াতের জড়িত থাকার অভিযোগ আছে। সরকার বিষয়গুলো খতিয়ে দেখছে। তদন্তে যদি নাশকতার বিষয় প্রমাণিত হয় তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। রাজনৈতিক বদ মতলবে পরিচালিত হামলায় স্কুলব্যাগ দিয়ে ছাত্র পরিচয়ে পাথর, চাকু, চাপাতিসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে পর পর দু’দিন আ’লীগের অফিসে যে হামলার ঘটনা ঘটেছে তা রাজনৈতিক হামলা। এখানে বিএনপির সুস্পষ্ট যোগসাজশ রয়েছে বলেও জানিয়েছেন মন্ত্রী।

অন্যদিকে নিরাপদ সড়ক আন্দোলনের কারণে বিআরটিএর ওপর চাপ পড়েছে। এখন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত অফিসগুলোতে প্রচুর ভিড় থাকছে। আশা করছি সড়কে শৃঙ্খলা ফিরে আসবে। মন্ত্রীর সঙ্গে এ সময় সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান, আশুলিয়া জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইমামা হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন