Logo
Logo
×

নগর-মহানগর

কুমিল্লায় যুবলীগ নেতা জামাল হত্যা

পরিকল্পনাকারীদের বাদ দিয়ে ১২ জনের বিরুদ্ধে চার্জশিট

Icon

কুমিল্লা ব্যুরো, উত্তর ও দাউদকান্দি প্রতিনিধি

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কুমিল্লার দাউদকান্দিতে সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যায় শনিবার আদালতে ১২ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে ডিবি পুলিশ। মামলার অভিযোগ থেকে তিতাসের আলোচিত সন্ত্রাসী সোহেল শিকদারসহ ৫ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার চার্জশিট দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির ওসি রাজেস বড়ুয়া। জামালের স্ত্রী পপি আক্তারের অভিযোগ, হত্যার মূল পরিকল্পনাকারীদের বাদ দিয়ে এ চার্জশিট দেওয়া হয়েছে। তিনি ন্যায়বিচার পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলো-তিতাস উপজেলার জিয়ারকান্দি গ্রামের শুটার আকাশ প্রকাশ আরিফ, কালা মনির ও দাউদকান্দির চরচারুয়া গ্রামের দেলোয়ার হোসেন ওরফে দেলু। অপর আসামিরা হলো-জিয়ারকান্দি গ্রামের সুজন মিয়া, ইসমাইল, মো. রবি, শাহপরান, আল-আমিন প্রকাশ শাহ আলী, তিতাসের লালপুর গ্রামের সুমন হোসেন প্রকাশ ড্রাইভার সুমন, ফরাজিবাড়ী গ্রামের সহিদুল ইসলাম ওরফে সাদ্দাম মাস্টার, দাউদকান্দির গোপচর গ্রামের পা কাটা শাহ আলম ও দেবিদ্বার উপজেলার রসুলপুর গ্রামের অলি উল্লাহ প্রকাশ অলি হাসান।

অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে-তিতাস উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও আলোচিত সন্ত্রাসী মো. শাহীনুল ইসলাম ওরফে সোহেল শিকদার, জিয়ারকান্দি গ্রামের বাদল রিয়াজ, একই গ্রামের আতিকুর রহমান শাকিল, দেবিদ্বারের নবীয়াবাদ গ্রামের মো. মাসুদ ও মাজহারুল ইসলাম সৈকতকে।

ওসি রাজেস বড়ুয়া বলেন, এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জেরে পরিকল্পিতভাবে জামালকে হত্যা করা হয়। হত্যায় জড়িত থাকার তথ্য-প্রমাণ না পাওয়ায় ৫ জনকে চর্জশিট থেকে বাদ দেওয়া হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মাসুদ সালাউদ্দিন বলেন, কয়েকজন আসামি রিমান্ডে ও আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে হত্যার বিষয়ে অনেক তথ্য দিয়েছে। কিন্তু চার্জশিটে এর প্রতিফলন ঘটেনি। মামলাটির অধিকতর তদন্তের জন্য আদালতে আবেদন করা হবে।

পপি আক্তার বলেন, হত্যার পরিকল্পনাকারীদের অন্যতম ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শীর্ষ সন্ত্রাসী সোহেল শিকদার ও শাকিল। কিন্তু পুলিশ তাদেরই চার্জশিট থেকে বাদ দিয়েছে। ২০২৩ সালের ৩০ এপ্রিল রাতে দাউদকান্দির গৌরীপুর পশ্চিম বাজারে বোরকা পরা তিন সন্ত্রাসীর গুলিতে নিহত হন তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক জামাল হোসেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম