Logo
Logo
×

নগর-মহানগর

কবি রেজাউদ্দিন স্টালিনের ৫৯তম জন্মদিন আজ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২১, ০১:০০ পিএম

প্রিন্ট সংস্করণ

কবি রেজাউদ্দিন স্টালিনের ৫৯তম জন্মদিন আজ

কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিনের ৫৯তম জন্মদিন উপলক্ষ্যে আজ সন্ধ্যা ৬টায় পরীবাগসহ বিকাশ কেন্দ্রে ম্যাজিক লণ্ঠন ও পারফর্মিং আর্ট সেন্টারের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক। প্রধান অতিথি থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

সম্মানিত অতিথি থাকবেন বিটিআরসির চেয়ারম্যান কবি শ্যামসুন্দর সিকদার, গ্রিনডেল্টার উপদেষ্টা নাসির এ চৌধুরী, প্রকৌশলী ড. মো. খালেকুজ্জামান, সাবেক সংসদ-সদস্য কবি কাজী রোজী, কবি জাহিদুল হক, শিল্পী ড. নাশিদ কামাল, বিপণন ব্যক্তিত্ব এমডি আকিজ গ্রুপ, অধ্যাপক নিরজ্ঞন অধিকারী, কবি মতিন বৈরাগী, কবি মোহন রায়হান, কবি মনজুরুর রহমান, নজরুল গবেষক অতিরিক্ত সচিব এএফএম হায়াতুল্লাহ। শুভেচ্ছা জ্ঞাপন ও সাংস্কৃতিক পর্বে থাকবেন দেশের খ্যাতিমান, কবি সাহিত্যিক, আবৃত্তিকার ও শিল্পীরা। রেজাউদ্দিন স্টালিন ১৯৬২ সালের ২২ নভেম্বর বৃহত্তর যশোর জেলার নলভাঙা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা শেখ বোরহানউদ্দিন আহমেদ, মা রেবেকা সুলতানা। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা শতাধিক।

পেয়েছেন বাংলা একাডেমি, মধুসূদন, সিটি আনন্দ আলো, পদক্ষেপ বাংলাদেশ, খুলনা রাইটার্স ক্লাব, সাতক্ষীরা কবিতা পরিষদ ও ঢাকা সিটি করপোরেশন পুরস্কার। আমেরিকা থেকে তরঙ্গ অব ক্যালিফোর্নিয়া, বাদাম ও রাইটার্স ক্লাব সম্মাননা। যুক্তরাজ্য জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সম্মাননা। ইংরেজি, ফরাসি, গ্রিক, জার্মান, রুশ, চিনা, তার্কিশ, উর্দু, আরবি, ফার্সি স্প্যানিশসহ পৃথিবীর ৪১টি ভাষায় তার কবিতা অনূদিত হয়েছে। আমাজন প্রকাশ করেছে সিলেক্টেড পোয়েমস অব রেজাউদ্দিন স্টালিন। তিনি মঞ্চ ও টিভির জনপ্রিয় উপস্থাপক। সংবাদ বিজ্ঞপ্তি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম