Logo
Logo
×

খেলা

‘মুরুব্বি মুরুব্বি উঁহু’ বলে মাহমুদউল্লাহকে নিয়ে ট্রল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০৫:২৯ পিএম

‘মুরুব্বি মুরুব্বি উঁহু’ বলে মাহমুদউল্লাহকে নিয়ে ট্রল

মাহমুদউল্লাহ রিয়াদ

‘মুরুব্বি মুরুব্বি উহুঁ উহুঁ’-বলে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন ইসলামিক বক্তা মাওলানা মোস্তাক ফয়েজি। 

তার এ সংলাপটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকেই ট্রলের শিকার হচ্ছেন অনেকে। এবার সেই সমালোচনার শিকার হলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও।

গতকাল ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলে বাংলাদেশ ক্রিকেট দল। সেই ম্যাচে ব্যাটিং ব্যর্থতার কারণে টাইগাররা হেরে যায় ৭ উইকেটের বড় ব্যবধানে। 

দলের চরম ব্যাটিং বিপর্যয়ের সময় মাহমুদউল্লাহ রিয়াদের উচিত ছিল ধৈর্য ধরে উইকেটে থিতু হওয়া; কিন্তু তিনি মাঠে নেমেই বড় শট খেলার উদ্দেশ্যে বল উড়িয়ে মারেন। পরিণতি যা হওয়ার তাই হলো। ২ বলে মাত্র ১ রানে দলীয় ৪৩ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন। তার উইকেট পতনের পর বাংলাদেশ আরও কোণঠাসা হয়ে পড়ে।

দলের প্রয়োজনের সময়ে উইকেটে থিতু হতে না পারায় তাকে নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। তার দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং দেখে নেটিজেনরা ‘মুরুব্বি মুরুব্বি উঁহু’ বলে ট্রল করছেন।

বাংলাদেশের ক্রিকেটে অনেক সাফল্যগাথা লেখা হয়েছে মাহমুদউল্লাহর ব্যাটে। অথচ ক্যারিয়ারের সায়াহ্নে এসে ‘বুড়ো হাড়ের ভেলকি’ দেখাতে না পারায় সমালোচনার শিকার হচ্ছেন। 

সিরিজ শুরুর আগে দল ঘোষণার পর শামীম পাটোয়ারীর মতো তরুণ ব্যাটসম্যানকে জায়গা না দিয়ে মাহমুদউল্লাহকে নেওয়ায় অনেক প্রশ্নের মুখে পড়তে হয় অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে।

অধিনায়ক বলেছিলেন, আপনারা কার সঙ্গে কার তুলনা করছেন। বাংলাদেশ দলে তিনি (মাহমুদউল্লাহ) অনেক দিন ধরে খেলছেন, অনেক ম্যাচ জিতিয়েছেন। বাংলাদেশের অনেক ম্যাচ জেতার পেছনে তার অবদান রয়েছে। শামীম খুবই তরুণ। ভালো করছে কিন্তু এখানে আমি একদমই তুলনায় যেতে চাই না। শামীম যখনই সুযোগ পাবে, তখনই ভালো সার্ভিস দিতে পারবে। 

গুঞ্জন শোনা যাচ্ছে, ভারতের বিপক্ষে সিরিজ খেলে ক্রিকেটকে বিদায় জানাতে পারেন মাহমুদউল্লাহ। সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে সেই ইঙ্গিতই দিয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম