Logo
Logo
×

খেলা

১০০ রানও করতে পারেনি বাংলাদেশের মেয়েরা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ০২:০৬ এএম

১০০ রানও করতে পারেনি বাংলাদেশের মেয়েরা

স্কটল্যান্ডকে হারিয়ে নারী টি ২০ বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচেই হারের মুখ দেখল। শনিবার শারজায় বি-গ্রুপের ম্যাচে ইংল্যান্ডের কাছে ২১ রানে হেরেছে বাংলাদেশ। 

সোবহানা মোস্তারির ৪৮ বলে ৪৪ রানের ইনিংস বিফলে যায়। দুই অঙ্কের রান করেন আর মাত্র একজন। অধিনায়ক নিগার সুলতানা ২০ বলে ১৫ রান করে রানআউট হন। বাংলাদেশ ১০ ওভারে ৪২/২ এবং ২০ ওভার শেষে ৯৭/৭। দুই ইংলিশ বোলার লিনসে স্মিথ ও শার্লট ডিন দুটি করে উইকেট নেন। টি ২০ বিশ্বকাপে এটাই সবচেয়ে কম রান করে ইংল্যান্ডের জেতার নজির। 

এদিকে দারুণ বোলিংয়ে ইংল্যান্ডকে নাগালের মধ্যেই রেখেছে বাংলাদেশ। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বোলিং তোপে ২০ ওভারে ৭ উইকেটে ১১৮ রানের বেশি তুলতে পারেনি ইংলিশরা।

শারজাহর ধীরগতির পিচে রাজত্ব করেছেন বাংলাদেশের দুই স্পিনার নাহিদা আক্তার ও ফাহিমা খাতুন। তারা দুজনেই নিয়ন্ত্রিত বোলিংয়ে দুটি করে উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে অল্পতে আটকে দিয়েছেন।

দুই উইকেট নিয়েছেন মিডিয়াম পেসার রিতু মনিও। আর একটি উইকেট গেছে রাবেয়া খানের ঝুলিতে।

অথচ ইংল্যান্ডের শুরুটা মন্দ হয়নি। উদ্বোধনী জুটিতে ৪৮ রান তুলে ফেলে দলটি। নাহিদার বলে স্টাম্পড হওয়ার ৪১ রান আসে ড্যানি ওইয়াট-হজের ব্যাটে। ২৩ রান করেন অন্য ওপেনার মাইয়া বুশিয়ের। তবে দুই ওপেনার ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডার।

এই দুজনের বাইরে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল মিডল অর্ডার ব্যাটার অ্যামি জোনস (১২*)।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড নারী ১১৮/৭, ২০ ওভারে (মাইয়া বোউশিয়ের ২৩, ড্যানি উইয়াট-হজ ৪১, অ্যামি জোন্স ১২*। নাহিদা আক্তার ২/৩২, ফাহিমা খাতুন ২/১৮, রিতু মনি ২/২৪)।

বাংলাদেশ নারী ৯৭/৭, ২০ ওভারে (সোবহানা মোস্তারি ৪৪, নিগার সুলতানা ১৫। লিনসে স্মিথ ২/১১, শার্লট ডিন ২/২২)।

ফল : ইংল্যান্ড নারী দল ২১ রানে জয়ী।

ম্যাচসেরা : ড্যানি উইয়াট-হজ (ইংল্যান্ড নারী দল)।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম