Logo
Logo
×

খেলা

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বড় ধাক্কা খেল ইংল্যান্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ০৩:৫৬ পিএম

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বড় ধাক্কা খেল ইংল্যান্ড

বেন স্টোকস

তিনটি টেস্ট খেলতে ইংল্যান্ড দল এখন অবস্থান করছে পাকিস্তানে। সোমবার ‍মুলতানে মাঠে গড়াবে প্রথম টেস্ট। সেই টেস্টের আগেই বড় ধাক্কা খেল সফরকারী ইংল্যান্ড। চোটের কারণে এই ম্যাচে নিয়মিত অধিনায়ক বেন স্টোকসকে ছাড়াই মাঠে নামতে হবে ইংল্যান্ডকে।

গত দুই মাস আগে দ্য হানড্রেড টুর্নামেন্টে খেলার সময় হ্যামস্ট্রিংয়ের চোট পান স্টোকস। সেই চোটে লম্বা সময় মাঠের বাইরে থাকলেও প্রথম টেস্টে খেলা হচ্ছে না তার। তার জায়গায় দেশের বাইরে প্রথম টেস্ট খেলার সুযোগ পেতে পারেন পেস অলরাউন্ডার ক্রিস ওকস।

২০১৬ সালের পর এশিয়া মহাদেশে এটি হবে তার প্রথম টেস্ট। এই সংস্করণে অভিষেক হতে পারে আরেক পেস অলরাউন্ডার ব্রাইডন কার্সের। আর স্টোকসের অনুপস্থিতিতে টানা চতুর্থ ম্যাচে ইংল্যান্ড অধিনায়কের দায়িত্ব পালন করবেন ওলি পোপ। গত আগস্ট–সেপ্টেম্বরে ঘরের মাঠে ২–১ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ে ইংল্যান্ডের অধিনায়ক ছিলেন পোপ।

চোটের কারণে প্রথম টেস্টে মাঠে নামতে না পারলেও দলের সঙ্গে অনুশীলন করছেন স্টোকস। আজও স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ পিটার সিমের সঙ্গে ৪৫ মিনিট দৌড়েছেন স্টোকস। পরে নেটে ব্যাটিংয়ে নেমে স্পিনার রেহান আহমেদ, কোচদের থ্রো ডাউন ও স্থানীয় বোলারদের খেললেও তার অস্বস্তি আছে। তবে আগামী ১৫ অক্টোবর মুলতানে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে খেলার কথা রয়েছে স্টোকসের। সেই লক্ষ্যেই নিজেকে প্রস্তুত করছেন স্টোকস। অবশ্য সেখানে বোলিংয়ে দেখা যাবে না তাকে। খেলবেন বিশেষজ্ঞ বোলার হিসেবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম