Logo
Logo
×

খেলা

জয়ের আনন্দে কাঁদলেন অধিনায়ক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ০১:০২ এএম

জয়ের আনন্দে কাঁদলেন অধিনায়ক

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ বছর পর জয়ের দেখা পেল বাংলাদেশ। সবশেষ ২০১৪ সালে দেশের মাঠে শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে পরপর দুই ম্যাচে জয় পেয়েছিল বাংলাদেশ। এরপর টানা চারটি বিশ্বকাপে জয়ের দেখা পায়নি নারী দলটি।

দীর্ঘ অপেক্ষার পর বৃহস্পতিবার স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের দেখা পেয়ে আনন্দে কাঁদলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা।  

বৃহস্পতিবার আরব আমিরাতের শারজায় ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ।

এদিন আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন সোবহানা মোস্তারি। ২৯ রান করেন ওপেনার সাথি রানি।

১২০ বলে ১২০ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশ নারী ক্রিকেট দলের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেটে ১০৩ রানের বেশি করতে পারেনি স্কটল্যান্ড। ১৬ রানের জয় পায় বাংলাদেশ।

ম্যাচ জয়ের পর আবেগ জড়িত কন্ঠে বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা বলেন, অনেক অনেক দিন ধরে এই মুহূর্তটির অপেক্ষা করছিলাম আমরা…১০ বছর ধরে। আমাদের কাছে এই জয় মানে অনেক কিছু। শুধু আমাদের জন্য নয়, যত মেয়েরা ভালো করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে, সবার কাছেই এই জয়ের অর্থ অনেক কিছু।

আগামীকাল ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। অস্ট্রেলিয়া, ভারতের সঙ্গে ইংল্যান্ডও শিরোপা জয়ের দাবিদার। তাদের সঙ্গে পেরে ওঠা সহজ নয়। তবে প্রথম ম্যাচের জয়ের আত্মবিশ্বাস কাজে লাগাতে চায় বাংলাদেশ।

নিগার বলেন, আমরা চেষ্টা করছিলাম মোমেন্টাম পেতে এবং আজকে আমরা তা পেয়েছি। এই ম্যাচ থেকে ইতিবাচক দিকগুলোকে সঙ্গী করে ইংল্যান্ডের বিপক্ষে কাজে লাগাতে চাই আমরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম